৬,৪০০ ডলারে বিশ্বের সবচেয়ে দামি ‘বায়াকুয়া’ আইসক্রিম

টিবিএন ডেস্ক

মে ২৩ ২০২৩, ২:২৪

বিশ্বের সবচেয়ে দামি বায়াকুয়া আইসক্রিম। ছবি: সংগৃহীত

বিশ্বের সবচেয়ে দামি বায়াকুয়া আইসক্রিম। ছবি: সংগৃহীত

  • 0

এক জাপানি কোম্পানির তৈরি আইসক্রিমকে ‘সবচেয়ে দামি’ স্বীকৃতি দিয়েছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস।

বায়াকুয়া নামের এই আইসক্রিমটির এক স্কুপের মূল্য ধরা হয়েছে ৬,৩৮০ ডলার। ১৮ মে আইসক্রিমটিকে বিশ্বের সবচেয়ে মূল্যবান হিসেবে স্বীকৃতি দেয় গিনেস বুক।

বায়াকুয়া বা হোয়াইট নাইট নামের এই সুস্বাদু ডেজার্টটি বানাতে ব্যবহার করা হয়েছে হোয়াইট ট্রাফল, পারমিজিয়ানো রেজিয়ানো চিজ ও সাকি কাসু নামের বিশেষ এক ধরনের জাপানি পেস্ট। আইসক্রিমটির উপরে সোনার প্রলেপ দেয়া হয়েছে।

আইসক্রিমে ব্যবহৃত হোয়াইট ট্রাফল সংগ্রহ করা হয় ইতালির আলাবা অঞ্চল থেকে। এর এক কেজির মূল্য ১৪,৫০০ ডলার। এছাড়াও যে পারমিজিয়ানো রেজিয়ানো চিজ ব্যবহার করা হয় সেটিও আসে ইতালি থেকে। ইতালির রেজিনা অঞ্চলে বিশেষ প্রক্রিয়ায় তৈরি হয় এ চিজ।

জাপানি কোম্পানি চেল্লাতো বাজারে এনেছে এ বিশেষ আইসক্রিম। এর প্রতিটি স্কুপের একই স্বাদ থাকে। স্বাদ ঠিক রাখতে চেল্লাতো সূক্ষভাবে বায়াকুয়া উৎপাদনের প্রতিটি ধাপ পর্যবেক্ষণ করে। 

প্রায় দেড় বছরের প্রচেষ্টার পর বায়াকুয়া আইসক্রিম তারা বানাতে পেরেছে। চেল্লাতোর প্রতিনিধি গিনেস বুককে বলেন, ‘আইসক্রিমের সঠিক স্বাদ পেতে আমাদের বহুবার চেষ্টা করতে হয়েছে।’ 

কোম্পানিটি আরও জানিয়েছে যে, জাপানি ও ইউরোপিয়ান স্বাদের ফিউশন তৈরি ছিল বহুমূল্য এ আইসক্রিম বাজারে আনার অন্যতম উদ্দেশ্য।

বারাকুয়া আইসক্রিমটি চেল্লাতোর ওয়েবসাইটের মাধ্যমে জাপান জুড়ে বিক্রি ও সরাসরি ভোজন রসিকদের কাছে পৌঁছে দেয়া হচ্ছে।


0 মন্তব্য

মন্তব্য করুন