শোয়ার্যনেগারই সেরা, বললেন স্ট্যালোন

টিবিএন ডেস্ক

জুন ১২ ২০২৩, ১৭:০২

একসঙ্গে আর্নল্ড শোয়ার্যনেগার ও সিলভেস্টার স্ট্যালোন। ছবি: সংগৃহীত

একসঙ্গে আর্নল্ড শোয়ার্যনেগার ও সিলভেস্টার স্ট্যালোন। ছবি: সংগৃহীত

  • 0

আর্নল্ড শোয়ার্যনেগারকে আদর্শ অ্যাকশন হিরো হিসেবে স্বীকার করলেন সিলভেস্টার স্ট্যালোন। সম্প্রতি প্রকাশিত ‘আর্নল্ড’ শিরোনামে এক নেটফ্লিক্স ডকুমেন্টারিতে স্ট্যালোন এই স্বীকারোক্তি দেন।

১৯৮০-এর দশকে হলিউডে শুরু দুজনের অভিনয় ক্যারিয়ার। বলতে গেলে ছিলেন একে অপরের প্রতিপক্ষ। দুই অভিনেতা বিষয়টিকে গোপনও রাখেননি।

তবে স্ট্যালোন শেষপর্যন্ত শোয়ার্যনেগারের উদ্দেশে বললেন, “আশি-এর দশকটি খুব আকর্ষণীয় ছিল, কারণ তার মতো নির্দিষ্ট ‘অ্যাকশন গাই’ এখন পর্যন্ত তৈরি হয়নি।”

স্ট্যালোন জানান, সে সময়ের অ্যাকশন মুভি ‘বুলিট’ বা ‘দ্য ফ্রেঞ্চ কানেকশন’-এ সীমাবদ্ধ ছিল। সেগুলোতে কার চেসিংই ছিল অ্যাকশন। ইন্টেলেক্ট সংলাপে ভরপুর ছিল ছবিগুলো।

অভিনেতার উপর নির্ভর করে অ্যাকশন সিনেমা বানানোর বিষয়টি প্রতিষ্ঠা করেছেন শোয়ার্যনেগার। বেশি কথা বলার প্রয়োজন ছিল না তার। তার শরীর ছিল, ছিল অদম্য শক্তি; সিনেমাতে এটিই তার প্রতিফলন।

ডকুমেন্টারিতে স্ট্যালোনের সমান প্রশংসা করে শোয়ার্যনেগার বলেন, “যতবারই তিনি ‘র‍্যাম্বো টু’-এর মতো সিনেমা নিয়ে আসতেন আমাকে সেটি ছাড়িয়ে যাওয়ার উপায় বের করতে হয়েছিল। স্ট্যালোন না থাকলে, আমি হয়তো ৮০-এর দশকে সিনেমা করতে যতটা কঠোর পরিশ্রম করেছিলাম তা করতে অনুপ্রাণিত হতাম না।’


0 মন্তব্য

মন্তব্য করুন