৩১ বিলিয়নেয়ারের অর্থের পরিমাণ ইউএস কোষাগারের চেয়ে বেশি!

টিবিএন ডেস্ক

৩১ বিলিয়নেয়ারের অর্থের পরিমাণ ইউএস কোষাগারের নগদ অর্থের চেয়ে বেশি! ছবি: সংগৃহীত

  • 0

দিনদিন ঋণের সীমা বৃদ্ধি হওয়ায় ইউএস ট্রেযারিতে নগদ অর্থের পরিমাণ বিপজ্জনক হারে কমেছে। সবশেষ ফেডারেল তথ্য অনুযায়ী, ২৫ মে পর্যন্ত ট্রেযারির নগদ অর্থ ছিল ৩৮.৮ বিলিয়ন ডলার, যা এ মাসের শুরুতে ২০০ বিলিয়ন ডলারের থেকে কম এবং ৩০ বিলিয়ন ডলারের সর্বনিম্ন রেকর্ডের কাছাকাছি।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স-এর তথ্য অনুসারে, ৩১ জন বিলিয়নেয়ারের প্রত্যেকের অর্থের পরিমাণ ফেডারেল সরকারের ৩৮.৮ বিলিয়ন ডলারের নগদ অর্থের চেয়ে বেশি।

এসব বিলিয়নেয়ারের মধ্যে আছেন ফ্যাশন মোগল বার্নার্ড আর্নল্ট। লাক্সারি পণ্যের প্রতিষ্ঠান এলভিএমএইচ-এর চেয়ারম্যান আর্নল্টের অর্থের পরিমাণ আনুমানিক ১৯৩ বিলিয়ন ডলার।

টেসলার ইলন মাস্কের অর্থের পরিমাণ ১৮৫ বিলিয়ন ডলার, অপরদিকে অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের আছে ১৪৪ বিলিয়ন ডলার।

আঙ্কেল স্যামের (অ্যামেরিকা) নগদ অর্থের চেয়ে বেশি ৩১ বিলিয়নেয়ারের তালিকায় রয়েছেন মাইকেল ডেল, ওয়ারেন বাফেট এবং ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। ফ্রেঞ্চ বিলিয়নেয়ার ফ্রাঙ্কোইস পিনল্ট এবং চ্যানেলের চেয়ারম্যান অ্যালাইন ওয়ারথেইমারের মতো লো প্রোফাইল বিলিয়নেয়ারও রয়েছেন এ তালিকায়।

প্রেসিডেন্ট জো বাইডেন ও হাউয স্পিকার কেভিন ম্যাকার্থি ১ জানুয়ারী, ২০২৫ -এর মধ্যে ঋণ সীমা স্থগিত করতে একটি চুক্তি করেছেন।

ইউএস ট্রেযারি সেক্রেটারি জ্যানেট ইয়েলেন সতর্ক করে বলেন, ৫ জুনের মধ্যে কংগ্রেস ঋণের বিষয়ে কথা না বললে দেশের কোষাগারে নাগরিকের সমস্ত বিল সময়মতো পরিশোধ করার তহবিল থাকবে না।


0 মন্তব্য

মন্তব্য করুন