শেষ হলো এলটন জনের মিউজিক্যাল জার্নি

টিবিএন ডেস্ক

জুলাই ৯ ২০২৩, ২০:৪১

এলটন জন। ছবি: বেন গিবসন

এলটন জন। ছবি: বেন গিবসন

  • 0

সুইডেনের স্টকহোমে ‘ফেয়ারওয়েল ইয়েলো ব্রিক রোড’-এর বিদায়ী কনসার্টের মধ্য দিয়ে শেষ হলো এলটন জনের মিউজিক্যাল ট্যুর। টেলি-টু অ্যারিনায় শনিবার রাতের পারফরম্যান্স ছিল বৃটিশ এই মিউজিশিয়ানের জীবনে শেষ সফর।

দর্শকদের উদ্দেশে এলটন বলেন, ‘আপনাদের জন্যই আমি এতদিন গান করেছি, আপনারা দুর্দান্ত ছিলেন।’

এলটন তার বর্তমান ব্যান্ড সদস্যদেরকেও শ্রদ্ধা জানিয়েছেন, যাদের মধ্যে অনেকে তার সঙ্গে বহু বছর ধরে ভ্রমণ করছেন। এলটন বলেন, ‘তারা সত্যিই অবিশ্বাস্য… সেরা, আমি আপনাকে বলছি, তারা সেরা।’

‘বেনি অ্যান্ড দ্য জেটস’ গান দিয়ে কনসার্ট শুরু করেন এলটন। এরপর একে একে গাইতে থাকেন ‘ফিলাডেলফিয়া ফ্রিডম’, ‘টাইনি ড্যান্সার’, ‘রকেট ম্যান’ এবং ‘ক্যান্ডেল ইন দ্য উইন্ড’-এর মতো হিট ট্র্যাকগুলো।

স্টকহোমে বিদায়ী কনসার্টে এলটন জন। ছবি: ফেসবুক

সুইডেনে শো’র সময় বৃটিশ রক ব্যান্ড কোল্ডপ্লে এলটনকে একটি ভিডিও বার্তা পাঠায়। ব্যান্ডটি একই সময়ে সুইডিশ শহর গোথেনবার্গে পারফর্ম করছিল।

ব্যান্ডের সহ-প্রতিষ্ঠাতা ক্রিস মার্টিন এলটনকে বলেন ‘আপনি যে সব ব্যান্ড ও শিল্পীদের সাহায্য করেছেন এবং অনুপ্রাণিত করেছেন, তার জন্য আপনাকে অনেক ভালোবাসি… আপনি যা কিছু করেছেন তার জন্য আমরা কৃতজ্ঞ।’

এলটন এই গ্র্যান্ড ফিনালে শেষ হওয়ার পর তার ৫২ বছরের মিউজিক ক্যারিয়ার নিয়ে নিজের চিন্তার প্রতিফলন জানিয়েছেন। তিনি নিশ্চিত করে বলেন, আর কখনও সফর করবেন না তিনি। তবে ভবিষ্যতে ‘একটি-মাত্র কাজ’ করতে পারেন।

জন বলেন, ‘আমি আমার পরিবার, আমার ছেলে, স্বামীসহ সবার প্রশংসা করতে চাই… আমি তাদের অর্জন করেছি।’

কনসার্টটি দুই ঘণ্টারও বেশি সময় ধরে চলে। তার গান ‘ডোন্ট লেট দ্য সান গো ডাউন অন মি’ তার ব্যান্ড, ক্রু এবং পরিবারকে উৎসর্গ করেছেন।

ফেয়ারওয়েল ইয়েলো ব্রিক রোড ট্যুরটি ২০১৮ সালে নর্থ অ্যামেরিকায় শুরু হয়েছিল । শেষ হলো সুইডেনে। তার এ সফর এ পর্যন্ত সবচেয়ে বেশি আয় করা কনসার্ট ট্যুরগুলোর একটি।

বিলবোর্ড ম্যাগাজিনের প্রতিবেদন অনুযায়ী, এটিই প্রথম ৯০০ মিলিয়ন ডলার টিকিট বিক্রি করেছে। প্রায় ছয় মিলিয়নেরও বেশি ভক্তের সামনে পারফর্ম করেন এলটন।

৭৬ বছর বয়সী এই গায়ক ৫০ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে বিশ্বব্যাপী প্রায় ৪,৬০০টি পারফরম্যান্স করেছেন। জিতেছেন পাঁচটি গ্র্যামি অ্যাওয়ার্ড।


0 মন্তব্য

মন্তব্য করুন