অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পেলেন কালাহান

টিবিএন ডেস্ক

মে ৩১ ২০২৩, ১৬:৪৪

অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পেলেন বি. জে. কালাহান। ছবি: সংগৃহীত

অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পেলেন বি. জে. কালাহান। ছবি: সংগৃহীত

  • 0

গত চার বছর ধরে সহকারী হিসেবে জাতীয় দলের সঙ্গে কাজ করে আসা বি. জে. কালাহানকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইউনাইটেড স্টেইটস সকার ফেডারেশন।

সাবেক অন্তর্বর্তীকালীন কোচ এন্থনি হাডসন দল ছেড়ে চলে যাওয়ায় কোচের পদটি শুন্য হয়। ইউএস সকার স্পোর্টিং ডিরেক্টর ম্যাট ক্রুকার জানিয়েছেন, আসন্ন কনকাকাফ গোল্ড কাপ ও নেশন্স লিগ টুর্নামেন্টে শিরোপা ধরে রাখার লক্ষ্যে কালাহানকে নিয়োগ দেয়া হয়েছে।

নতুন সুযোগের লক্ষ্যে হাডসন দলে ছেড়ে চলে গেছেন বলে জানা গেছে। তবে তার ভবিষ্যত পরিকল্পনা নিয়ে নির্দিষ্টভাবে কোন কিছু জানা যায়নি।

নিয়মিত কোচ গ্রেগ বারহল্টারের স্থানে স্থায়ী কোচের সন্ধানে রয়েছে অ্যামেরিকা। গত মৌসুমের পরে বারহল্টারের চুক্তি শেষ হয়ে যাবার পর আর নবায়ন করা হয়নি। এ সম্পর্কে ক্রুকার বলেন, ‘গত চার বছর ইউএস জাতীয় দলের সঙ্গে বি. জে. ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। সবাই মিলে তারুণ্য নির্ভর দলটির উন্নয়নে যথেষ্ঠ পরিশ্রম করে যাচ্ছে। গত পাঁচ মাসে এন্থনি হাডসনের সঙ্গে তিনি যেভাবে কাজ করেছেন তাতে তার প্রস্তুতির ব্যপারে আমাদের আত্মবিশ্বাস জন্মেছে। আমরা মনে করি গ্রীষ্মকালীন টুর্নামেন্টগুলোর জন্য তিনি পুরো দলকে পরিচালনার ক্ষমতা রাখেন।’

৪১ বছর বয়সী কালাহান অ্যামেরিকার পুরুষ জাতীয় দলটির টেকনিক্যাল স্টাফ হিসেবে সবচেয়ে দীর্ঘ সময় কাজ করেছেন।  স্ট্র্যাটেজি অ্যানালিস্ট হিসেবে ২০১৯ সালে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন কালাহান। এরপর ২০২১ সালে সহকারী কোচ হিসেবে নিয়োগ পান।

নতুন নিয়োগ প্রসঙ্গে কালাহান বলেন, ‘একসঙ্গে সবাই মিলে আমরা নিজেদের মধ্যে শক্তিশালী একটি বন্ধন ও সংষ্কৃতি তৈরী করেছি। আশা করছি এভাবেই আমরা ভবিষ্যতেও সাফল্য নিয়ে আসবো। আমাদের লক্ষ একেবারে স্পষ্ট; কনকাকাফের উভয় শিরোপা ধরে রাখা।’

আগামী ১৫ থেকে ১৮ জুন নেশন্স লিগের ফাইনাল ফোডের লাস ভেগাসে মেক্সিকোর মোকাবেলা করবে অ্যামেরিকা। অপর সেমিফাইনালে লড়বে ক্যানাডা ও পানামা।


0 মন্তব্য

মন্তব্য করুন