ফের হাসপাতালে নেতানিয়াহু, তুর্কিয়ে সফর স্থগিত

টিবিএন ডেস্ক

জুলাই ২৩ ২০২৩, ১৬:১১

ইযরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। ফাইল ছবি

ইযরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। ফাইল ছবি

  • 0

হৃদপিণ্ডের জটিলতায় ফের হাসপাতালে ভর্তি হওয়ায় তুর্কিয়ে ও সাইপ্রাস সফর স্থগিত করেছেন ইযরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। এক বিবৃতিতে রোববার দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় এ তথ্য জানিয়েছে।

সাইপ্রাসে আগামী মঙ্গলবার সেদেশের প্রেসিডেন্ট নিকোস ক্রিস্টোডৌলিডস এবং গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোটাকিসের সঙ্গে সাক্ষাতের কথা ছিল নেতানিয়াহুর। এরপর টার্কিশ প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়াঁর সঙ্গে দেখা করার উদ্দেশে শুক্রবার তুর্কিয়েতে যাওয়ার কথা ছিল ইযরায়েলি প্রধানমন্ত্রীর।

জরুরি ভিত্তিতে বুকে পেসমেকার ইমপ্ল্যান্টেশনের জন্য রোববার ভোরে হাসপাতালে নেয়া হয় নেতানিয়াহুকে। ইযরায়েলের শেবা মেডিক্যাল সেন্টারের কার্ডিয়াক ওয়ার্ডে চিকিৎসকদের পর্যবেক্ষণে ছিলেন তিনি। এরপর অস্ত্রপচারের মাধ্যমে সফলভাবে তার বুকে পেসমেকার বসানো হয়।

হাসপাতালটির অ্যারিথমিয়া সেন্টারের পরিচালক রয় বেইনার্ট বলেন, ‘নেতানিয়াহুর ইমপ্ল্যান্ট কোনো জটিলতা ছাড়াই ভালোভাবে সম্পন্ন হয়েছে। তিনি সুস্থ বোধ করছেন। দৈনন্দিন রুটিনে ফিরেছেন।’

এর এক সপ্তাহ আগে ডিহাইড্রেশনের কারণে হাসপাতালে এক দিনের জন্য ভর্তি ছিলেন তিনি। পেসমেকার স্থাপন হওয়ায় এনএইচএসের গাইডলাইন অনুযায়ী অন্তত ছয় সপ্তাহ তিনি কোথাও সফর করতে পারবেন না।

সবশেষ ২০০৮ সালে তুর্কিয়েতে এরদোয়াঁর সঙ্গে সাক্ষাত করেছিলেন ইযরায়েলের তৎকালীন প্রধানমন্ত্রী এহুদ ওলমার্ট। এর প্রায় ১৫ বছর পর তুর্কিয়েতে ইযরায়েলি কোনো প্রধানমন্ত্রীর প্রথম সফর হবে এটি।


0 মন্তব্য

মন্তব্য করুন