ঢাকা- ১৭ আসনে আ. লীগ প্রার্থী আরাফাত জয়ী

টিবিএন ডেস্ক

জুলাই ১৭ ২০২৩, ২১:৫৫

ঢাকা- ১৭ উপনির্বাচনে বিজয়ী আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত। ছবি: ফেসবুক

ঢাকা- ১৭ উপনির্বাচনে বিজয়ী আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত। ছবি: ফেসবুক

  • 0

ঢাকা- ১৭ উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত ২৮ হাজার ৮১৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

১২৪টি কেন্দ্রের বেসরকারি ফলাফল অনুযায়ী, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম পেয়েছেন ৫ হাজার ৬০৯ ভোট।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা সেনানিবাস এলাকা নিয়ে গঠিত এই আসনে মোট ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। এর মধ্যে ৩৭ হাজার ৪২০ জন ভোট দিয়েছেন। নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল ১১ দশমিক ৫১ শতাংশ।

ঢাকা- ১৭ উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. মুনীর হোসাইন খান সোমবার রাতে অনানুষ্ঠানিক ফল ঘোষণা করেন।

অন্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির প্রার্থী সিকদার আনিসুর রহমান (লাঙল) পেয়েছেন ১৩২৮ ভোট; জাকের পার্টির প্রার্থী (গোলাপ ফুল) কাজী মো. রশিদুল হাসান পেয়েছেন ৯২৩ ভোট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট (ছড়ি) প্রার্থী মো. আকতার হোসেন পেয়েছেন ৬৪ ভোট।

স্বতন্ত্র তরিকুল ইসলাম ভূঁঞা (ট্রাক) পেয়েছেন ৫২ ভোট, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী রেজাউল ইসলাম স্বপন (ডাব) পেয়েছেন ৪৩ এবং তৃণমূল বিএনপি (সোনালী আঁশ) প্রার্থী শেখ হাবিবুর রহমান পেয়েছেন ২০২ ভোট।

সোমবার সকাল ৮টায় উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত। এ আসনে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন আটজন প্রার্থী।

চলতি বছরের ১৪ মে জনপ্রিয় অভিনেতা ও মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক এমপির মৃত্যুতে গুলশান, বনানী, বারিধারা ও ঢাকা সেনানিবাসের একাংশ নিয়ে আসনটি শূন্য হয়।


0 মন্তব্য

মন্তব্য করুন