চেলসিকে উড়িয়ে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করল ইউনাইটেড

টিবিএন ডেস্ক

মে ২৬ ২০২৩, ৩:২০

চেলসির বিপক্ষে গোল করার পর উচ্ছ্বসিত কাসেমিরো। ছবি: টুইটার

চেলসির বিপক্ষে গোল করার পর উচ্ছ্বসিত কাসেমিরো। ছবি: টুইটার

  • 0

লিগ মৌসুমের একেবারে শেষ প্রান্তে এসে সামনের মৌসুমে ইউয়েফা চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ করে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

লিগের ৩৭তম রাউন্ডে চেলসিকে ৪-১ গোলে বিধ্বস্ত করে ইউরোপের সর্বোচ্চ টুর্নামেন্টে খেলা নিশ্চিত করেছে রেড ডেভিলরা। নিজ মাঠে চেলসির বিপক্ষে গোল করেছেন কাসেমিরো, অ্যান্থনি মার্সিয়াল, ব্রুনো ফার্নান্দেস ও মার্কাস র‍্যাশফোর্ড। চেলসির হয়ে একটি গোল শোধ করেন জোয়াও ফেলিশ।

ওল্ড ট্র্যাফোর্ডে নিজেদের ঘরে শুরুতেই এগিয়ে যায় ইউনাইটেড। ষষ্ঠ মিনিটে ক্রিশ্চিয়ান এরিকসেনের ফ্রি-কিকে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান কাসেমিরো। 

গোল হওয়ার পর ভিডিও অ্যাসিস্ট্যান্টের সহায়তা নেন রেফারি। এরপর গোলটিতে বৈধতা দেন।

পিছিয়ে পড়ে দমে যায়নি চেলসি। ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা চালায় সফরকারী দল। প্রথমার্ধের ইনজুরি টাইমে সুযোগ হাতছাড়া করে চেলসি। এনজো ফার্নান্দেসের পাস থেকে গোলকিপারকে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি কনর গ্যালাগার।  

মিনিট দুয়েক পর গোল হজম করে বসে তারা। জেইডন সানচোর কাট ব্যাক থেকে বল পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন মার্সিয়াল। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইউনাইটেড।

দ্বিতীয়ার্ধে ম্যাচ চেলসির ধরাছোঁয়ার বাইরে নিয়ে যায় স্বাগতিক দল। ৭২ মিনিটে বক্সে ফার্নান্দেসকে ফাউল করেন চেলসি ডিফেন্ডার ওয়েসলি ফোফানা।

রেফারি পেনাল্টির আদেশ দিলে স্পট থেকে ইউনাইটেডের বড় জয় নিশ্চিত করেন ফার্নান্দেস।

মিনিট চারেক পর ফোফানার ভুলে আবারও গোলের দেখা পায় ইউনাইটেড। ফোফানার ভুল পাস থেকে বল পেয়ে যান ফার্নান্দেস।

গোলের কাছে থাকা র‍্যাশফোর্ডের উদ্দেশ্যে বল বাড়াতে ভুল করেননি এ পর্তুগিজ মিডফিল্ডার। র‍্যাশফোর্ড দলের চার নম্বর গোলটি করেন।

ম্যাচ শেষ হওয়ার আগের মিনিটে হাকিম জিয়েশের পাস থেকে ব্যবধান কমান ফেলিশ। 

৪-১ গোলের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সামনের মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলা নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যানচেস্টার সিটি, আর্সেনাল ও নিউক্যাসল ইউনাইটেডের পর চতুর্থ ও শেষ দল হিসেবে ইউরোপের সর্বোচ্চ টুর্নামেন্টে খেলার সুযোগ করে নিল তারা। 

আর ইউনাইটেডের জয়ে চ্যাম্পিয়নস লিগে খেলার আশা শেষ হয়ে গেছে লিভারপুলের। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের সঙ্গে তারা খেলবে ইউরোপের দ্বিতীয় সর্বোচ্চ টুর্নামেন্ট ইউরোপা লিগে।   

 


0 মন্তব্য

মন্তব্য করুন