হলিউড অভিনয়শিল্পীদের ১ বিলিয়ন ডলার দিতে চেয়েছিল এএমপিটিপি

টিবিএন ডেস্ক

জুলাই ১৮ ২০২৩, ১৯:০২

১৭ জুলাই লস অ্যাঞ্জেলেসের প্যারামাউন্ট স্টুডিওর সামনে আন্দোলন করছেন স্যাগ-অ্যাফট্রা ও ডব্লিউজিএ-র সদস্যরা। কার্টেসি ফটো

১৭ জুলাই লস অ্যাঞ্জেলেসের প্যারামাউন্ট স্টুডিওর সামনে আন্দোলন করছেন স্যাগ-অ্যাফট্রা ও ডব্লিউজিএ-র সদস্যরা। কার্টেসি ফটো

  • 0

হলিউডে ধর্মঘটে যাওয়ার আগে অভিনয়শিল্পীদের ১ বিলিয়ন ডলারের বেশি ক্ষতিপূরণ ও সুবিধা দেয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। এমন দাবি করেছে হলিউডের শীর্ষ ফিল্ম ও টেলিভিশন স্টুডিওগুলোর সংস্থা দ্য অ্যালায়েন্স অফ মোশন পিকচার অ্যান্ড টেলিভিশন প্রডিউসারস (এএমপিটিপি)।

দ্য স্ক্রিন অ্যাক্টর্স গিল্ড (এসএজি) ও অ্যামেরিকান ফেডারেশন অফ টেলিভিশন অ্যান্ড রেডিও আর্টিস্টসের (এএফটিআরএ) যৌথ আন্দোলনের পরিপ্রেক্ষিতে এক বিবৃতিতে এএমপিটিপি বলেছে, ‘১২ জুলাই স্যাগ-অ্যাফট্রা যে চুক্তিটি থেকে সরে এসেছিল তা ছিল তিন বছরের মেয়াদে ১ বিলিয়নেরও বেশি অর্থের। সেখানে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের (এআই) ব্যাপারেও পরিষ্কার করা ছিল… তারা যে অভিযোগ করছে আমরা তাদের ব্যাপারে উদাসীন, এর কোনো ভিত্তি নেই।’

এর আগে সোমবার ১৬০,০০০ এর বেশি অভিনয়শিল্পী, স্ট্যান্ট পারফর্মার এবং অন্যদের প্রতিনিধিত্ব করা প্রতিষ্ঠান স্যাগ-অ্যাফট্রা স্টুডিওগুলোর প্রতিক্রিয়ার জবাবে বলেছে, ‘আমরা বেঁচে থাকার জন্য লড়াই করছি। আমাদের পেশা আজ হুমকির মুখে।’

আরও পড়ুন: হলিউডে ধর্মঘটের পেছনে যেসব কারণ

স্যাগ-অ্যাফট্রা চুক্তির প্রথম বছরে ১১ শতাংশ সাধারণ মজুরি বাড়ানোর কথা বলেছে। অন্যদিকে তাদের দাবি, স্টুডিওগুলো মাত্র ৫ শতাংশ দিতে রাজি হয়েছে।

স্যাগ-অ্যাফট্রা বলেছে, ‘আমরা কিছু বিষয়ে অনেকদূর এগিয়েছি, কিন্তু তারা প্রথম দিন থেকে বিষয়গুলো তোয়াক্কা করেনি।’

এএমপিটিপির সঙ্গে চুক্তিতে পৌঁছাতে ব্যর্থ হওয়ার গত ২ মে ধর্মঘট ডাকে রাইটার্স গিল্ড অফ অ্যামেরিকা (ডব্লিউজিএ)। এরপর তাদের সঙ্গে যোগ দের অভিনয়শিল্পীরা।


0 মন্তব্য

মন্তব্য করুন