বাইডেনকে ‘কোকেইন-তীর’ ছুড়লেন ট্রাম্প

টিবিএন ডেস্ক

জুলাই ৬ ২০২৩, ২২:১৯

বাইডেনের দিকে কোকেইন তীর ছুড়েছেন ট্রাম্প। ছবি: সংগৃহীত

বাইডেনের দিকে কোকেইন তীর ছুড়েছেন ট্রাম্প। ছবি: সংগৃহীত

  • 0

হোয়াইট হাউযে কোকেইন পাওয়ার ঘটনায় সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন ও তার ছেলে হান্টার বাইডেনকে এক হাত নিয়েছেন। তিনি বলেছেন, জব্দ করা কোকেইনের মালিক আর কেউ নন, খোদ জো বাইডেন।

সিক্রেট সার্ভিস এজেন্টরা রোববার হোয়াইট হাউযে তল্লাশির সময় ওয়েস্ট উইংয়ে সাদা পাউডার সদৃশ একটি ‘ছোট, জিপারযুক্ত ব্যাগ’ খুঁজে পায়। ল্যাব পরীক্ষায় ওই পাউডার কোকেইন হিসেবে নিশ্চিত করা হয়।

কর্মকর্তাদের তথ্য অনুযায়ী, হোয়াইট হাউযে লুকিয়ে রাখা কোকেইন আবিষ্কারের সময় বাইডেন পরিবারের কেউ সেখানে উপস্থিত ছিলেন না।

এ বিষয়ে মন্তব্য করে হোয়াইট হাউযের প্রেস সেক্রেটারি ক্যারিন জিন-পিয়েরে জানান, বাইডেন প্রশাসনের বিশ্বাস, কর্তৃপক্ষের তদন্তে ‘সত্যি ঘটনা’ সামনে আসবে। তিনি দাবি করেন, কোকেইন প্যাকেকটি ‘প্রতিনিয়ত অসংখ্য অতিথি পদচারণা করেন’ হাউযের এমন জায়গায় পাওয়া গেছে।

ড্রাগের চলমান তদন্তের একটি সূত্র সংবাদ মাধ্যম পলিটিকোকে জানিয়েছে, প্রকৃত অপরাধীকে শনাক্ত করা বেশ কষ্টসাধ্য। যে স্থান থেকে কোকেইন উদ্ধার করা হয়েছে তা রাস্তার মতো। প্রতিনিয়ত সেখানে মানুষের পদচারণা থাকে। কাজেই ‘সিসিটিভি ক্যামেরা’ থাকলেও কোকেইনের প্রকৃত মালিক খুঁজে পেতে বেগ পেতে হবে।

তবে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প বাইডেন প্রশাসনের সব ব্যাখ্যা উড়িয়ে দিয়ে হোয়াইট হাউযে ড্রাগস আবিষ্কারের বিষয়ে ভিন্ন ইঙ্গিত দিয়েছেন।

ট্রাম্প তার ট্রুথ সোশ্যালে বুধবার একটি পোস্টে বলেন, ‘কেউ কি সত্যিই বিশ্বাস করেন ওভাল অফিসের কাছে হোয়াইট হাউযের ওয়েস্ট উইং থেকে পাওয়া কোকেইন হান্টার ও জো বাইডেন ছাড়া অন্য কারও?’

বাইডেন প্রশাসনের বক্তব্যকে উপহাস করে ট্রাম্প বলেন, ‘আমাদের ভুয়া সংবাদ মাধ্যম কিছুদিন পরেই বলবে, জব্দ পাউডারের পরিমাণ খুবই সামান্য, এমনকি এটি আসলে কোকেইন-ই ছিল না। যা পাওয়া গেছে তা অ্যাসপারিনের মতো অনুমোদিত ওষুধ। আর তার পরেই এই ঘটনাটি মিডিয়া থেকে মুছে যাবে।’

অ্যামেরিকার ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আরেক প্রার্থী, ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস বুধবার বলেছেন, ‘আমি মনে করি অনেকেই বিশ্বাস করছে, বাইডেন প্রশাসন সত্যি ঘটনা ধামাচাপা দিতে চাচ্ছে। কিন্তু আমার মনে হয় আমি যা ভেবেছিলাম ঘটনা তার চেয়েও গভীর।’


0 মন্তব্য

মন্তব্য করুন