ট্রাম্পের বিচার: আদালতের বাইরে হুলস্থুল, হাতাহাতি

টিবিএন ডেস্ক

এপ্রিল ৪ ২০২৩, ২২:৩৬

ট্রাম্পের বিচার: আদালতের বাইরে হুলস্থুল, হাতাহাতি
  • 0

ট্রাম্পের হাজিরাকে কেন্দ্র করে মঙ্গলবার আদালত চত্বরের বাইরে ভিড় করেছেন তার সমর্থকরা। ট্রাম্পবিরোধীদেরও দেখা গেছে সেখানে। দুইপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটেছে।

রিপাবলিকান শ্লোগান ‘মেইক অ্যামেরিকা গ্রেইট এগেইন’ লেখা টুপি পরা এক নারী সেখানে উপস্থিত হন। নিচে ছড়িয়ে থাকা ট্রাম্পবিরোধী একটি বিশাল ব্যানার মাড়িয়ে তিনি পড়ে যান। ওই ব্যানারে লেখা ছিল, ‘ট্রাম্প সবসময় মিথ্যা বলেন।’

ট্রাম্প সমর্থকরা ওই ব্যানারধারীদের দিকে তেড়ে যায়। দুপক্ষের মধ্যে বাগবিতণ্ডা ও ধাক্কাধাক্কি হয়। পরে অবশ্য তারা নিজ নিজ অবস্থানে সরে যান। নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট- এনওয়াইপিডির সদস্যরা ব্যারিকেড দিয়ে দুই পক্ষকে আলাদা করে দেয়। 

আদালত চত্বরে দেখা গেছে নিউ ইয়র্কের ডেমোক্র্যাট রিপ্রেজেন্টিটিভ জ্যামাল বোওম্যান ও জর্জিয়ার রিপাবলিকান রিপ্রেজেন্টিটিভ ম্যারযোরে টেয়লোর গ্রিনকে। 

গ্রিন সেখানে পৌঁছে অবস্থান নেয়ার জন্য ভিড়ের মধ্যে জায়গা খুঁজছিলেন ও মাইক্রোফোন নিয়ে ট্রাম্প সমর্থকদের জড়ো করার চেষ্টা করছিলেন। ভিড়ের কারণে ও ট্রাম্প বিরোধীদের চাপে তিনি সফল হননি। ১০ থেকে ১৫ মিনিট পর তিনি ঘটনাস্থল ত্যাগ করেন। 

গ্রিন সেখানে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে পারে এমন ইঙ্গিত সোমবার দিয়েছিলেন নিউ ইয়র্কের মেয়র এরিক অ্যাডামস। তিনি বলেছিলেন, “ট্রাম্পের বিচারকে কেন্দ্র করে কোনো নিরাপত্তা হুমকি নেই। তবুও গ্রিনের মতো ব্যক্তিরা, যারা এসব পরিস্থিতিতে ভুল তথ্য ও ঘৃণামূলক বার্তা ছড়িয়ে থাকে, তাদের বলছি, ‘এখানে এলে নিজের সভ্য আচরণটাই বজায় রাখবেন।”

নিউ ইয়র্কের আরেক রিপাবলিকান রিপ্রেজেন্টিটিভ জর্জ স্যান্টোসকেও দেখা গেছে কোর্টহাউযের বাইরে। 

তিনি সেখানে থাকা সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘আমি এখানে ক্যামেরায় মুখ দেখাতে আসিনি। আমি এসেছি অ্যামেরিকার প্রেসিডেন্টকে সমর্থন জোগাতে। ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অন্যায়ভাবে তাকে অভিযুক্ত করেছেন।’ 


0 মন্তব্য

মন্তব্য করুন