ওয়েস্টলেক স্টুডিওতে চিরকুট-এর ‘আহারে জীবন’

টিবিএন ডেস্ক

জুন ১৫ ২০২৩, ১২:১১

লস অ্যাঞ্জেলেসে মাইকেল জ্যাকসনের স্মৃতিমাখা ওয়েস্টলেক স্টুডিওতে চিরকুট

লস অ্যাঞ্জেলেসে মাইকেল জ্যাকসনের স্মৃতিমাখা ওয়েস্টলেক স্টুডিওতে চিরকুট

  • 0

অ্যামেরিকার লস অ্যাঞ্জেলেসে হলিউডের ঐতিহাসিক ওয়েস্টলেক স্টুডিওতে গান রেকর্ড করেছে ব্যান্ডদল চিরকুট।

ব্যান্ডটি এখন অ্যামেরিকাজুড়ে কনসার্ট সফরে আছে। স্টেজ মাতানোর অবসরেই ১২ জুন বিখ্যাত ওয়েস্টলেক স্টুডিওতে তারা গান রেকর্ডের অভিজ্ঞতা অর্জন করে।

১৯৭০-এর দশকে নির্মিত পৃথিবীর অন্যতম বিখ্যাত এই স্টুডিওতে মাইকেল জ্যাকসন, পল ম্যাককার্টনি, ইমাজিন ড্রাগনস, চেইন-স্মোকারস, হুইটনি হিউস্টন, অ্যালানিস মরিসেট, রিয়ানা, লেডি গাগা, লানা ডেল রে, এনসিঙ্ক, ভ্যান হেলেন, জাস্টিন বিবার, আশারসহ জগদ্বিখ্যাত অসংখ্য আর্টিস্টের অ্যালবাম রেকর্ড হয়েছে।

মাইকেল জ্যাকসনের ‘থ্রিলার’ অ্যালবামের পুরোটাই এখানে রেকর্ড করা হয়েছিল। এখানে তিনি আরও অনেক অনেক গান করেছেন। সেসবের স্মৃতি সংরক্ষিত আছে স্টুডিওর একটি বিশেষ কক্ষে।

অত্যাধুনিক স্টুডিওটিতে নতুন সংগীতায়োজনে রেকর্ড হয়েছে চিরকুটের গান ‘আহারে জীবন’।

দলের অন্যতম সদস্য শারমিন সুলতানা সুমি বলেন, ‘এই অনুভূতি বলে বোঝানো যাবে না। ব্যান্ডের ২১ বছরের পথচলায় আমাদের জন্য দারুণ একটি স্মরণীয় দিন। আমরা আমাদের অর্ধেক বা তার বেশি জীবন স্টুডিওতে কাটিয়েছি। স্টুডিও আমাদের স্বস্তি, বাড়িঘর।

‘বাংলাদেশ থেকে এসে আজ হলিউডের এই স্টুডিওতে, এত জগদ্বিখ্যাত মানুষের গন্ধমাখা জায়গাটিতে আমরা সারাদিন রেকর্ড করেছি। সারাদিন কাটিয়েছি। সৃষ্টিকর্তা আমাদের এত দিয়েছেন, কৃতজ্ঞতায় বারবার নুইয়ে যাই আমরা।’

সুমি জানান, মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ডুব চলচ্চিত্রে তাদের গাওয়া ‘আহারে জীবন’ গানটি এখন কোটি কোটি মানুষের আবেগ। তাই সে আবেগের প্রতি সম্মান জানিয়েই ঐতিহাসিক স্টুডিওতে গানটি ফের রেকর্ড করলেন তারা, যা খুব শিগগিরই প্রকাশিত হচ্ছে।

এদিকে, স্পটিফাইতে প্রকাশিত হয়েছে এ ব্যান্ডের নতুন একটি গান ‘চকলেট’।

‘দ্য লিগ্যাসি ট্যুর-ইউএসএ ২০২৩’ শীর্ষক দুই মাসব্যাপী কনসার্ট ট্যুরে গত ৮ মে অ্যামেরিকা আসে চিরকুট। বস্টন, নিউইয়র্ক, শিকাগো, মিশিগান, অস্টিন, ডালাস, সান ফ্রান্সিসকোয় কনসার্ট শেষে ১৬ জুন ওকলাহোমা, ১৮ জুন সিয়াটল ও ২৪ জুন ভার্জিনিয়া ও ২৫ জুন ফের নিউইয়র্কে শো করবে দলটি।


0 মন্তব্য

মন্তব্য করুন