ভুল ঠিকানায় গিয়ে পুলিশের গুলি, নিহত ১

টিবিএন ডেস্ক

এপ্রিল ৭ ২০২৩, ২০:২৪

ভুল ঠিকানায় গিয়ে পুলিশের গুলি, নিহত ১
  • 0

পারিবারিক সহিংসতার খবরে ভুল বাড়িতে অভিযানে গিয়ে গুলি চালিয়েছে নিউ মেক্সিকো পুলিশ। এতে প্রাণ হারিয়েছেন ওই বাড়ির কর্তা।

এই ঘটনা বুধবারের হলেও বৃহস্পতিবার বিবৃতি দিয়ে ভুল স্বীকার করে নিউ মেক্সিকো স্টেইট পুলিশ- এনএমএসপি। 

বিবৃতিতে বলা হয়েছে, বুধবার রাত সাড়ে ১১টার দিকে পুলিশের কাছে কল করে পারিবারিক সহিংসতার ঘটনায় সাহায্য চান ফার্মিংটনের এক বাসিন্দা। 

এরপর ফার্মিংটন পুলিশ ডিপার্টমেন্টের সদস্যরা ভুল ঠিকানায় গিয়ে রবার্ট ডটসন নামের একজনকে গুলি করে। এতে ঘটনাস্থলেই নিহত হন তিনি। 

এনএমএসপি বলেছে, ‘আমাদের কাছে পারিবারিক সহিংসতার অভিযোগ আসলে, সাহায্যের জন্য একটি দল ঘটনাস্থলে যায়। অফিসাররা ভ্যালি ভিউ অ্যাভিনিউর ৫৩০৮ নাম্বার বাড়ির বদলে ভুল করে রাস্তার ওপারে ৫৩০৫ নাম্বার বাড়িতে পৌঁছায়।‘ 

ঘটনার বর্ণনায় বিবৃতিতে বলা হয়েছে, ‘অফিসাররা ৫৩০৫ নাম্বার বাড়িতে গিয়ে দরজায় কড়া নাড়েন এবং নিজেদের পরিচয় দেন। বার বার নক করেও কোনো সাড়া না পাওয়ায় তারা অভিযোগকারীকে ফোন করে দরজা খুলতে বলেন।’

পুলিশ জানায়, ঠিক সে সময় ৫৩০৫ নাম্বার বাড়ির মালিক দরজা খুলে বের হন। হাতে বন্দুক থাকায় তাকে হামলাকারী মনে করে একজন অফিসার গুলি চালান। 

এনএমএসপি আরও জানায়, এরপর ভেতর থেকে গুলি করেন রবার্টের স্ত্রী মিসেস ডটসন। পরে অবশ্য তিনি বুঝতে পারেন যে বাইরে পুলিশ আছে। অফিসারদের অনুরোধে তিনি বন্দুক নামিয়ে বের হয়ে আসেন।

ততক্ষণে রবার্টের মৃত্যু হয়। আর পুরো ঘটনা রেকর্ড হয় অভিযানে যাওয়া অফিসারদের বডি ক্যামেরায়।

বিবৃতিতে পুলিশ জানায়, ‘দুটি বাড়ি একই রাস্তায় এপার-ওপার, এ কারণে ঠিকানায় দেয়া বাড়ি বের করতে গিয়ে পুলিশ ভুল করে।‘ 

ফেসবুকে দেয়া ভিডিওবার্তায় ফার্মিংটন পুলিশ চিফ স্টিভ হেব্বে বলেন, ‘আমি মর্মাহত। ডটসন নিরীহ ছিলেন। আমাদের এই ভুলের জন্য আমরা অত্যন্ত দু:খিত।’

নিউ মেক্সিকো স্টেইট পুলিশের ইনভেস্টিগেশন ব্যুরো ঘটনাটির তদন্ত করছে।

 


0 মন্তব্য

মন্তব্য করুন