ব্রুকলিনে সাবওয়ে সার্ফিংয়ে এক কিশোরের মৃত্যু

টিবিএন ডেস্ক

জুন ২৩ ২০২৩, ২৩:০৩

সাবওয়ে সার্ফিং করার সময় ট্রেন থেকে পরে গিয়ে ১৪ বছর বয়সী এক কিশোরের মৃত্যু। ছবি: সংগৃহীত

সাবওয়ে সার্ফিং করার সময় ট্রেন থেকে পরে গিয়ে ১৪ বছর বয়সী এক কিশোরের মৃত্যু। ছবি: সংগৃহীত

  • 0

ব্রুকলিনে সাবওয়ে সার্ফ করার সময় ট্রেন থেকে পরে গিয়ে ১৪ বছর বয়সী এক কিশোরের মৃত্যু ও অন্য একজন আহত হয়েছে।

ব্রুকলিনের বুশউইক-অ্যাবারডিনের কাছে ম্যানহাটনগামী ট্রেনে বৃহস্পতিবার এ ঘটনা ঘটে।

নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট ধারণা করছে কিশোর দুজন পূর্ব নিউইয়র্কের ব্রডওয়ে জংশনের রেলে প্রবেশ করে ও ট্রেনের ছাদে উঠেছিল ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ট্রেনটি সুড়ঙ্গে প্রবেশ করলে কিশোররা ট্রেন থেকে ছিটকে পড়ে।

এ ঘটনায় একজনকে ঘটনাস্থলেই মৃত ঘোষণা করা হয়। অন্যজনকে সুড়ঙ্গের মধ্যে গুরুতর আহত অবস্থায় পাওয়া যায়। তাকে কুইন্সের কোহেন চিলড্রেন মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হয়।

ব্রুকলিনের বাসিন্দা মেল বলেন, প্লাটফর্ম থেকে ফিরে আসার জন্য তারা আমাদেরকে ট্রেন থেকে সড়িয়ে দিয়ে টানেল দিয়ে হেঁটে এসেছিল।

মেইল ট্রান্সপোর্ট এজেন্ট (এমটিএ) ট্রেন বা গাড়ির ছাদে ওঠা মানুষের পরিসংখ্যান রাখে । পরিসংখ্যানে দেখা যায়, ২০১৯ সালে ৪৯০ জন মানুষকে ট্রেনের ছাদে চড়তে দেখা যায়। ২০২০ সালে এর সংখ্যা কিছুটা কমে আসলেও ২০২১ সালে আবারও বেড়ে যায়। গত বছরে এর সংখ্যা বেড়ে গিয়ে ৯২৮ এ পৌঁছেছে।

এ ঘটনার জন্য নিউ ইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস সামাজিক যোগাযোগের কন্টেন্টকে দায়ী করেন। তিনি বিপজ্জনক ভিডিওকে ব্যান করার জন্য টিকটককে আহ্বান জানান। তিনি মনে করেন,সোশ্যাল মিডিয়া আসক্তি এসবের জন্য দায়ী।

সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরণের বিপজ্জনক কন্টেন্ট তৈরি হতে দেখা যায়। এসবের প্রচার ও প্রসারের ফলে অনেকেই ভিডিও তৈরিতে আগ্রহী হয়ে উঠে। ফলে এসব ভিডিও তৈরি করতে গিয়ে বিপজ্জনক সব কাজ করে তারা। যার ফলে অনেকেরই মৃত্যু হয়।

রিপোর্ট অনুযায়ী, নিউ ইয়র্কে প্রতিদিন গড়ে দুইজনকে ট্রেনের ছাদে চড়তে দেখা যায়। তবে ধারণা করা হয় এই হার আরও বেশি।

চলতি বছরের প্রথম দুই মাসে এসব কারণে মৃত্যুর হার গত বছরের এ সময়ের তুলনায় দ্বিগুণ হয়েছে।

এ ঘটনায় নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের ট্রানজিট চিফ মাইকেল কেম্পার বলেন, আমরা প্রত্যেককে সাবওয়ে সার্ফিং না করতে আহ্বান জানাচ্ছি। এর কথা ভাবতেও নিষেধ করছি। এটি অত্যন্ত বিপজ্জনক ও মারাত্মক।


0 মন্তব্য

মন্তব্য করুন