ইলিনয়ে ধূলিঝড়ে দুর্ঘটনাকবলিত ৮০ গাড়ি, নিহত ৬

টিবিএন ডেস্ক

মে ২ ২০২৩, ১৮:০৭

ইলিনয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়ে গাড়ি দুর্ঘটনা। ছবি: সংগৃহীত

ইলিনয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়ে গাড়ি দুর্ঘটনা। ছবি: সংগৃহীত

  • 0

ইলিনয় স্টেইটের একটি রাস্তায় ধূলিঝড়ের কারণে দুর্ঘটনায় পড়েছে অন্তত ৮০টি গাড়ি। এতে অন্তত ৬ জন নিহত ও ৩০ জনেরও বেশি আরোহী আহত হয়েছেন।

কর্তৃপক্ষের বরাতে এবিসি নিউয জানিয়েছে, মন্টগোমারি কাউন্টির ইন্টারস্টেইট আই-ফিফটি ফাইভের উত্তর এবং দক্ষিণমুখী দুই লেনের কমপক্ষে ২ মাইলজুড়ে সোমবার স্থানীয় সময় সকাল ১১ টার দিকে দুর্ঘটনাটি ঘটে।

ইলিনয় স্টেইটের পুলিশ মেজর রায়ান স্ট্যারিক সংবাদ সম্মেলনে বলেছেন, হঠাৎ করে বয়ে যাওয়া প্রবল বাতাসে হাইওয়ের পাশে থাকা খামারের মাঠ থেকে ধূলা ও আবর্জনা উড়ে এলে চারপাশ ঝাপসা হয়ে যায়। কিছু দেখতে না পাওয়ায় হাইওয়ের দুই লেন দিয়ে চলতে থাকা গাড়ির চালকরা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। 

এতে একটির সঙ্গে আরেকটি গাড়ির ধাক্কা লাগে। একে একে পেছনের গাড়িগুলোও দুর্ঘটনায় পড়ে। এর মধ্যে ৬০টি ছিল যাত্রীবাহি ও ৩০টি ছিল বাণিজ্যিক গাড়ি। দুর্ঘটনার পরপর দুটি সেমিট্রাকে আগুন ধরে যায়।  

স্ট্যারিক জানান, আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক। আহতের বয়স ২ থেকে ৮০ বছরের মধ্যে।

মন্টগোমারি কাউন্টি করোনার অফিসার এবিসি নিউযকে নিশ্চিত করেছেন, নিহতদের মধ্যে একজন হলেন উইসকনসিনের ফ্রাঙ্কলিন শহরের ৮৮ বছর বয়সী শার্লি হার্পার। গাড়িচালকের আসনে থাকা তার মেয়ে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। 

উদ্ধারকাজে ইমারযেন্সি রেস্কিউ গাড়ি এবং কয়েকটি হেলিকপ্টার অংশ নেয়।


0 মন্তব্য

মন্তব্য করুন