চলে গেলেন রিয়ালিটি ড্যান্সিং শো-এর বিচারক লেন গুডম্যান

টিবিএন ডেস্ক

এপ্রিল ২৪ ২০২৩, ১৯:৪৭

সুচারু পর্যবেক্ষণ, ককনি অ্যাকসেন্টে করা মন্তব্য গুডম্যানকে দর্শকের কাছে জনপ্রিয় করে তোলে। ফাইল ছবি

সুচারু পর্যবেক্ষণ, ককনি অ্যাকসেন্টে করা মন্তব্য গুডম্যানকে দর্শকের কাছে জনপ্রিয় করে তোলে। ফাইল ছবি

  • 0

জনপ্রিয় টিভি শো ‘ড্যান্সিং উইথ দ্য স্টারস’ ও ‘স্ট্রিক্টলি কাম ড্যান্সিং’-এর দীর্ঘদিনের বিচারক লিওনার্ড গর্ডোন গুডম্যান মারা গেছেন।

বৃটেইন ও অ্যামেরিকায় বলরুম ড্যান্সিং ফিরিয়ে এনেছিলেন ৭৮ বছর বয়সী এই ব্যক্তিত্ব। তিনি বোন ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

গুডম্যানের মুখপাত্র জ্যাকি গিল সোমবার এ তথ্য নিশ্চিত করেন।

সাবেক পেশাদার এই বলরুম ড্যান্সার ও ব্রিটিশ চ্যাম্পিয়ন ২০০৪ সাল থেকে প্রায় ১২ বছর বিবিসির ‘স্ট্রিক্টলি কাম ড্যান্সিং’ -এর প্রধান বিচারক ছিলেন। শোটিতে সেলিব্রিটিদের সঙ্গে পেশাদার নৃত্য শিল্পীরা জুটি বেঁধে প্রতিযোগিতায় অংশ নিতেন।

সুচারু পর্যবেক্ষণ, ককনি অ্যাকসেন্টে করা মন্তব্য গুডম্যানকে দর্শকের কাছে জনপ্রিয় করে তোলে। 

এবিসির ‘ড্যান্সিং উইথ দ্য স্টারস’ -এর ইউএস ভার্সন শোতে ১৫ বছর ধরে প্রধান বিচারক ছিলেন। গেল নভেম্বরে তিনি অবসর নেন।

বেশ কয়েক বছর ধরে বৃটেইন ও অ্যামেরিকার বিভিন্ন ড্যান্সিং শো-তে বিচারক ছিলেন গুডম্যান। প্রতি সপ্তাহেই অ্যাটলান্টিক পাড়ি দিয়ে এসব অনুষ্ঠানে যেতেন তিনি।

বিবিসিতে কতগুলো রেডিও অনুষ্ঠানে উপস্থাপনা ও টিভি ডকুমেন্টরি তৈরি করেছিলেন এই মিডিয়া ব্যক্তিত্ব। টাইটানিক নিয়ে ২০১২ সালে বিবিসিতে একটি ডকুমেন্টরি তৈরি করেছিলেন তিনি। তরুণ বয়সে এই জাহাজের নির্মাতা প্রতিষ্ঠানে শিপইয়ার্ড ওয়েল্ডার হিসেবে কাজ করতেন গুডম্যান।

তার মৃত্যুতে বিবিসি ডিরেক্টর জেনারেল টিম ডেভি শোক জানিয়ে বলেন, ‘গুডম্যান একজন চমৎকার এন্টারটেইনার ছিলেন। সব বয়সী দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন, সবার পরিবারের অংশ হয়ে উঠেছিলেন। সবাই তাকে ভীষণ মিস করবে।’

সাউদার্ন ইংল্যান্ডে ‘গুডম্যান অ্যাকাডেমি ড্যান্স স্কুল’ প্রতিষ্ঠাকারী এই শিল্পী নৃত্যশিল্পে অসামান্য অবদানের জন্য ‘কার্ল অ্যালান অ্যাওয়ার্ড’ লাভ করেন। 


0 মন্তব্য

মন্তব্য করুন