নাইজেরিয়ায় হামলায় অ্যামেরিকান কনস্যুলেটের ২ কর্মীসহ নিহত ৪

টিবিএন ডেস্ক

মে ১৭ ২০২৩, ১৯:১০

নাইজেরিয়ায় কনভয়ে অস্ত্রধারীর হামলায় অ্যামেরিকান কনস্যুলেটের ২ কর্মীসহ ৪ জন নিহত। প্রতীকী ছবি

নাইজেরিয়ায় কনভয়ে অস্ত্রধারীর হামলায় অ্যামেরিকান কনস্যুলেটের ২ কর্মীসহ ৪ জন নিহত। প্রতীকী ছবি

  • 0

নাইজেরিয়ায় একটি অ্যামেরিকান কনভয়ে মঙ্গলবার দুর্বৃত্তের হামলায় অ্যামেরিকান কনস্যুলেটের দুই কর্মীসহ অন্তত ৪ জন নিহত হয়েছেন। স্টেইট ডিপার্টমেন্ট এ ঘটনা নিশ্চিত করে জানায়, নিহত অপর দুই ব্যক্তি নাইজেরিয়ান পুলিশ কর্মকর্তা।

এ ঘটনায় ওয়েস্ট অ্যাফ্রিকা ন্যাশন পুলিশ আরও তিন জন অপহৃত খবর জানিয়েছে

স্থানীয় কর্মকর্তারা জানান, কনস্যুলেট কর্মীরা মানবিক সহায়্তা প্রকল্পে অংশ নিতে নাইজেরিয়ার আনাম্ব্রা স্টেইটের ওগবারু লোকাল গভর্নমেন্ট এরিয়ায় যাচ্ছিলেন। অস্ত্রধারীরা বেলা সাড়ে ৩টার দিকে তাদের কনভয় লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। নিহতদের দেহ পরে আগুনে পুড়িয়ে দেয়া হয়। 

অ্যামেরিকান কর্মকর্তারা বলছেন, কনভয়ের যে দুই কনস্যুলেট কর্মী প্রাণ হারিয়েছেন তারা কেউ অ্যামেরিকান নাগরিক নন। এই দুজনের বিস্তারিত পরিচয়ও প্রকাশ করা হয়নি। 

এ হামলার জন্য নাইজেরিয়ার দক্ষিণ-পূর্ব অঞ্চলের অপরাধী গোষ্ঠীকে দায়ী করা হচ্ছে। 

ইউএস স্টেইট ডিপার্টমেন্টের একজন মুখপাত্র বলেন, ‘আমাদের কর্মীদের নিরাপত্তায় আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকি। যেকোনো ফিল্ড ট্রিপে আমরা ব্যাপক সতর্কতা অবলম্বন করি। এরপরও হামলার ঘটনা ঘটেছে। আমাদের আসলে আর কোনো মন্তব্য নেই।’

হোয়াইট হাউযের মুখপাত্র জন কিরবি বলেছেন, হামলার ঘটনা খতিয়ে দেখছে স্টেইট ডিপার্টমেন্ট। 

তিনি বলেন, ‘আমি নিশ্চিত করতে পারি, এ হামলায় কোনো অ্যামেরিকান নাগরিক প্রাণ হারাননি বা কারো ক্ষয়ক্ষতি হয়নি। তবে আমরা কনভয়ে হামলায় বেশ কয়েক ব্যক্তির নিহত ও আহত হওয়ার খবর পেয়েছি।’


0 মন্তব্য

মন্তব্য করুন