এনওয়াইপিডির প্রথম নারী কমিশনারের পদত্যাগ

টিবিএন ডেস্ক

জুন ১৩ ২০২৩, ১৩:১৫

এনওয়াইপিডির প্রথম নারী কমিশনার কিচেন্ট সুয়েল। ছবি: সংগৃহীত

এনওয়াইপিডির প্রথম নারী কমিশনার কিচেন্ট সুয়েল। ছবি: সংগৃহীত

  • 0

নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের (এনওয়াইপিডি) প্রথম নারী কমিশনার কিচেন্ট সুয়েল দায়িত্ব নেয়ার ১৮ মাস পর পদত্যাগ করলেন। সিটি মেয়র এরিক অ্যাডামসের সঙ্গে সাক্ষাৎ শেষে সোমবার তিনি পদত্যাগের ঘোষণা দিলেন।

তবে এর কারণ জানাননি। ধারণা করা হচ্ছে সিটি হলের সঙ্গে বাড়তে থাকা দ্বন্দ্বের জেরে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

সহকর্মীদের উদ্দেশ্যে সুয়েল তার পদত্যাগপত্রে লিখেছেন, ‘দেড় বছর আগে আপনাদের সঙ্গে আমি যুক্ত হয়েছি। আমরা এ সময়জুড়ে নানা মর্মান্তিক ঘটনা ও চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে, বেশ কিছু বিজয়ও পেয়েছি… কর্মক্ষেত্রের এই পরিবারের সঙ্গে কাটানো সময় আমার জন্য খুবই মর্যাদার। আপনাদের প্রতি কৃতজ্ঞতা রইল।’

তার ঘোষণার পর টুইটারে বিবৃতি দেন সিটি মেয়র। তিনি বলেন, ’১৮ মাস ধরে স্থিতিশীল নেতৃত্ব দেয়ায় ও একনিষ্ঠভাবে কাজ করে যাওয়ায় পুলিশ কমিশনার সুয়েলকে আমি ধন্যবাদ জানাতে চাই… নিউ ইয়র্ককে নিরাপদ রাখতে প্রশাসনের বিরামহীন প্রচেষ্টায় তার ভূমিকা নেতৃত্ব দিয়েছে… তিনি সপ্তাহে ৭ দিন প্রায় ২৪ ঘণ্টাই কাজ করেছেন… নিউ ইয়র্কবাসী তার প্রতি কৃতজ্ঞতায় ঋণী।’

এর আগে নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছিল, ক্ষমতার ব্যবহার নিয়ে মেয়র অ্যাডামসের সঙ্গে দ্বন্দ্ব চলছিল সুয়েলের। অ্যাডামস প্রশাসনের অনুমোদন ছাড়া কোনো পদক্ষেপ নিতে পারতেন না তিনি।

প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি এনওয়াইপিডির চিফ জেফেরি ম্যাডরিকের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের সাজার অনুমোদন দিয়ে মেয়রের তোপের মুখে পড়েন সুয়েল। কারণ ম্যাডরিক অ্যাডামসের ঘনিষ্ট সহচর।

এসব দ্বন্দ্বের জেরে সুয়েল পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি করেছে বিভিন্ন সংবাদমাধ্যম।


0 মন্তব্য

মন্তব্য করুন