সাড়ে সাত মিলিয়ন বাথ টয় ফিরিয়ে নিল বেবি শার্ক নির্মাতা

টিবিএন ডেস্ক

জুন ২৪ ২০২৩, ০:২২

বাজার থেকে বেবি শার্ক বাথ টয় প্রত্যাহার করা হচ্ছে। ছবি: সংগৃহীত

বাজার থেকে বেবি শার্ক বাথ টয় প্রত্যাহার করা হচ্ছে। ছবি: সংগৃহীত

  • 0

শিশুদের নিত্যদিনের গোসলের সঙ্গী ‘বেবি শার্ক’ কোম্পানির প্রায় ৭.৫ মিলিয়ন বাথ টয় বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে। গান শোনাতে পারা ও সাঁতার কাটতে পারা খেলনাগুলো দিয়ে খেলার সময় একাধিক শিশু আহত হওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছে কোম্পানি।।

ক্যালিফোর্নিয়া ভিত্তিক খেলনা তৈরির কোম্পানি জুরু জানিয়েছে, তাদের রোবোটিক বেবি শার্ক খেলনাগুলো বাজার থেকে ফিরিয়ে আনা হচ্ছে। ছোট খেলনাগুলোতে শক্ত প্লাস্টিকের তৈরি পাখা থাকায় তা শিশুদের দেহে আঘাতের ঝুঁকি বাড়িয়ে দেয়।

কোম্পানিটির বেবি শার্ক সিং অ্যান্ড সুইম বাথ টয়ের আঘাতে এরই মধ্যে ১২ শিশু আহতের খবর পাওয়া গেছে। খেলনাগুলোর ওপর পড়ে গিয়ে কিংবা খেলতে গিয়ে তারা আহত হয়েছে।

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছে, খেলনায় আঘাত পাওয়া শিশুদের সর্বোচ্চ নয়টি সেলাই ও অন্য চিকিৎসা সেবার প্রয়োজন হয়েছে।

যদিও শুধু বড় আকৃতির শার্ক খেলনাতেই শিশুদের আঘাতের তথ্য এসেছে তবুও জুরু তাদের রোবো অ্যালাইভ জুনিয়র মিনি বেবি শার্ক সুইমিং বাথ টয়েসও সতর্কতা হিসেবে বাজার থেকে প্রত্যাহার করে নিচ্ছে।

এসব খেলনার গ্রাহক ও ব্যবহারকারীদের অনতিবিলম্বে সেগুলো ব্যবহার বন্ধ ও শিশুদের নাগালের বাইরে রাখার পরামর্শ দিয়েছে জুরু। এছাড়া খেলনাগুলো ফেরত দিয়ে পূর্ণ অর্থ ফিরিয়ে নেয়ার জন্য জুরুর সঙ্গে যোগাযোগের নির্দেশ দেয়া হয়েছে।


0 মন্তব্য

মন্তব্য করুন