অ্যারিযোনায় বর্ডার প্যাট্রোলের গুলিতে ১ উপজাতি নিহত

টিবিএন ডেস্ক

মে ২২ ২০২৩, ১৯:০০

বর্ডার প্যাট্রোলের গুলিতে ১ উপজাতি নিহত। ছবি: জিকিউ

বর্ডার প্যাট্রোলের গুলিতে ১ উপজাতি নিহত। ছবি: জিকিউ

  • 0

অ্যারিযোনার দক্ষিণ প্রান্তে আজো বর্ডার প্যাট্রোল স্টেশনের সদস্যের গুলিতে মিনাযির ড্যাম কমিউনিটির এক সদস্য নিহত হয়েছেন।

কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশন কর্মকর্তারা গুলির ঘটনা নিশ্চিত করেছেন। তারা জানান, মেক্সিকো সীমান্তের কয়েক মাইল দূরে আজোর কাছে বৃহস্পতিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। তহনো অ’অথাম রিযার্ভেশনে বর্ডার প্যাট্রোল সদস্যদের গুলিতে রেমন্ড মাত্তিয়া নামের এক উপজাতি নিহত হন। 

ঘটনায় তদন্ত শুরু করেছে এফবিআই ও তহনো অ’অথাম নেশন পুলিশ। তবে কর্তৃপক্ষ গুলির ঘটনার বিস্তারিত তথ্য প্রকাশ করেনি। 

টাকসন টিভি স্টেশন কেভিওএর রিপোর্ট অনুসারে, বেশ কয়েক জন অভিবাসী মাত্তিয়ার বাড়ির উঠানে অনুপ্রবেশ করায় বর্ডার প্যাট্রোলের কাছে তিনি সাহায্য চান। 

পরিবারের সদস্যদের অভিযোগ, বর্ডার প্যাট্রোলের সদস্যদের বাড়ির সামনে দেখতে পেয়ে দরজা খুলে বের হওয়ার সঙ্গে সঙ্গে মাত্তিয়াকে কয়েকবার গুলি করা হয়। ঠিক কী কারণে বর্ডার প্যাট্রোলের সদস্যরা মাত্তিয়ার উপর গুলি চালান তা জানা যায়নি।

উপজাতি চেয়ারম্যান নেড নরিস জুনিয়র রবিবার এক বিবৃতিতে জানিয়েছেন, তহনো অ’অথাম নেশনের মিনাযির ড্যাম কমিউনিটিতে গুলি চালানো হয়েছ। নিহত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। 

নরিস বলেন, ‘নেশনের সদস্য মাত্তিয়া এই ঘটনায় মারা গিয়েছেন। আমরা তার পরিবারের প্রতি সহমর্মিতা জানাই। এই কঠিন সময়ে যারা তার পরিবারের পাশে দাঁড়িয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

‘আমরা আশা করছি তদন্ত এগিয়ে গেলে আমরা মূল ঘটনা ও তার কারণ জানতে পারবো। অতি দ্রুতই আমাদের সামনে সঠিক তথ্য তুলে ধরা হবে। আমরা তাই আর কোন মন্তব্য করা থেকে বিরত থাকবো।’


0 মন্তব্য

মন্তব্য করুন