মেসির জোড়া গোলে নক আউট পর্বে মায়ামি

টিবিএন ডেস্ক

জুলাই ২৬ ২০২৩, ১১:১৯

মায়ামির জার্সি গায়ে লিওনেল মেসি। সংগৃহীত ছবি

মায়ামির জার্সি গায়ে লিওনেল মেসি। সংগৃহীত ছবি

  • 0

লিগস কাপে মঙ্গলবার অ্যাটলান্টা ইউনাইটেডকে ৪-০ গোলে বিধ্বস্ত করে নক আউট পর্ব নিশ্চিত করেছে ইন্টার মায়ামি। ম্যাচে দুটি গোল করেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

ফিনল্যান্ডের উইঙ্গার রবার্ট টেইলরের সঙ্গে দারুণ বোঝাপড়ায় দলকে বড় জয় উপহার দেন মেসি। ম্যাচে টেইলরও করেছেন দুই গোল।

মেসিকে পেয়ে খেলার ধরন পাল্টে যাওয়া মায়ামির অন্য খেলোয়াড়রাও ছিলেন দুর্দান্ত ছন্দে। ৮ মিনিটে সাবেক বার্সেলোনা সতীর্থ সার্জিও বাসকুয়েটসের কাছ থেকে পাওয়া বলে কোনো ভুল করেননি মেসি। বক্সে ঢুকে তার নেয়া প্রথম লো শটটি পোস্টে লেগে ফেরত এলেও ফিরতি বল ঠিকই জালে জড়িয়েছে। ২২ মিনিটে ফিনিশ উইঙ্গার টেইলরের অ্যাসিস্টে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

৫৩ মিনিটে অ্যাটলান্টার একটি কর্নার ক্লিয়ার হয়ে মেসির কাছে বল যায়। মেসি সেই বল মাঝ মাঠ থেকে টেনে উপরে নিয়ে এসে টেইলরের দিকে বাড়িয়ে দেন। লো শটে দলের হয়ে চতুর্থ গোলটি করেন টেইলর।

মায়ামির জার্সি গায়ে শুক্রবার অভিষেক হলেও মেক্সিকান ক্লাব ক্রুজ আজুলের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে বদলী হিসেবে নেমে ৯৪ মিনিটে জয়সূচক গোল করেন মেসি। তার বাঁ পায়ের ট্রেডমার্ক ফ্রি-কিকে ইন্টার মায়ামি ২-১ গোলে জয় পায়।

টানা দুই জয়ে মায়ামি গ্রুপে তাদের শীর্ষস্থান ধরে রেখেছে। নক আউট পর্বে গিয়ে এখন শিরোপা স্বপ্নে বিভোর ডেভিড বেকহ্যামের দল।

ইন্টার মায়ামির জার্সি গায়ে মেসি যেন দলের ত্রাণকর্তা হিসেবে উপস্থিত হয়েছেন। এমএলএস টেবিলের তলানিতে থাকা মায়ামি লিগে ১১ ম্যাচে কোনো জয় পায়নি। ঘরোয়া মেজর লিগ সকারের (এমএলএস) তলানিতে থাকা টিমটি যেখানে প্রতিনিয়ত পরাজিত হয়ে আসছিল, সেখানে মেসি আসার পর পুরো দলের চেহারা পাল্টে গেছে।

মার্টিনোর অধীনে ২০১৮ সালে এমএলএস চ্যাম্পিয়ন হয়েছিল অ্যাটলান্টা। আর্জেন্টিনা জাতীয় দলেও কোচ ছিলেন মার্টিনো।

গত বছর বিশ্বকাপ জয়ের পর মেসির ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ হয়েছে মন্তব্য করে মার্টিনো বলেন, ‘আর্জেন্টিনার জাতীয় দলের অনেক বড় বোঝা ছিল মেসির মাথায়। প্রতিটি ম্যাচে যেন মেসিই ছিলেন সবকিছু। প্রত্যাশার এত চাপ নিয়ে একজন খেলোয়াড় যে এভাবে খেলতে পারে তার জ্বলন্ত উদাহরণ মেসি। এখানেও আমরা তার অবিশ্বাস্য পারফরম্যান্স আশা করি।’


0 মন্তব্য

মন্তব্য করুন