আগামী বিশ্বকাপ খেলবেন না মেসি

টিবিএন ডেস্ক

জুন ১৩ ২০২৩, ২০:৫০

বিশ্বকাপ ট্রফি হাতে লিওনেল মেসি। ছবি: টুইটার

বিশ্বকাপ ট্রফি হাতে লিওনেল মেসি। ছবি: টুইটার

  • 0

২০২৬ বিশ্বকাপে খেলার সম্ভাবনাকে নাকচ করে দিয়েছেন লিওনেল মেসি। চায়নার এক টিভি চ্যানেলে মঙ্গলবার এক সাক্ষাৎকারে আর্জেন্টাইন অধিনায়ক জানান, কাতারেই নিজের শেষ বিশ্বকাপ খেলে ফেলেছেন তিনি।

দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষা শেষে লিওনেল মেসির হাত ধরেই বিশ্বকাপ ট্রফি ফিরেছে আর্জেন্টিনায়। পুরো আর্জেন্টিনাবাসীর চাওয়া পরের বিশ্বকাপেও দলের নেতৃত্বে থাকবেন সাতবারের ব্যলন ডরজয়ী এ তারকা।

তবে, ভক্তদের অনেকটা নিরাশ করেই মেসি জানিয়েছেন পরের বিশ্বকাপে থাকা হচ্ছে না তার। চায়নার টাইটান স্পোর্টসকে মেসি বলেন, ‘আমার মনে হয় না। এটাই আমার শেষ বিশ্বকাপ ছিল। দেখা যাক ভবিষ্যতে কী অবস্থা দাঁড়ায়। তবে আমি মোটামুটি নিশ্চিত যে পরের বিশ্বকাপে থাকছি না।’

অ্যামেরিকা,মেক্সিকো ও ক্যানাডায় আয়োজিত হতে যাওয়া বিশ্বকাপের সময় মেসির বয়স হবে ৩৯। মোট পাঁচটি বিশ্বকাপ খেলে ফেলেছেন তিনি। কাতার বিশ্বকাপ ফাইনালের আগে জানিয়েছিলেন আর্জেন্টিনার জার্সি গায়ে সেটি তার শেষ ম্যাচ হতে যাচ্ছে।

শিরোপা জয়ের পর অবশ্য মত বদলে চ্যাম্পিয়নদের জার্সিতে আরও কিছুদিন খেলার আগ্রহ প্রকাশ করেন মেসি। আর্জেন্টিনা টিম ম্যানেজমেন্ট চাইছে মেসি অন্তত যেন ২০২৪ সালের কোপা অ্যামেরিকায় অংশ নিতে রাজি হন।

সামনের বছর অ্যামেরিকাতে বসছে কোপা আমেরিকার আসর। আর্জেন্টিনা তাতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবেই অংশ নেবে।


0 মন্তব্য

মন্তব্য করুন