মৌলিক চাহিদা মেটাতে অক্ষম নিউ ইয়র্ক সিটির ৫০ শতাংশ পরিবার

টিবিএন ডেস্ক

এপ্রিল ২৬ ২০২৩, ২৩:১৫

অপর্যাপ্ত আয়ে হিমশিম খাওয়া পরিবার সবচেয়ে বেশি ব্রঙ্কসে। ছবি: দ্য নিউ ইয়র্ক টাইমস

অপর্যাপ্ত আয়ে হিমশিম খাওয়া পরিবার সবচেয়ে বেশি ব্রঙ্কসে। ছবি: দ্য নিউ ইয়র্ক টাইমস

  • 0

স্বাচ্ছন্দে একটি অ্যার্পাটমেন্ট কেনা, পর্যাপ্ত খাবার ও স্বাস্থ্যসেবা চাহিদা মেটানোর মতো উপার্জন নেই নিউ ইয়র্ক সিটির ৫০ শতাংশ পরিবারের।

বেসরকারি সংস্থা ফোর্ড ফাউন্ডেশনের তহবিল ‘ফান্ড ফর দ্য সিটি অফ নিউ ইয়র্ক’- এর সাম্প্রতিক প্রতিবেদন এই তথ্য প্রকাশ করেছে।

প্রতিবেদনটি বলছে, সাম্প্রতিক সময়ে সিটির কর্মজীবী পরিবারগুলোরে মধ্যে ১,২৯৮,২১২টি পরিবার বা ২,৯৯১,৯৭৩ জন মৌলিক চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে। পরিবারগুলোতে কোভিড নাইনটিন মহামারীর প্রভাবে এই তীব্র অর্থনৈতিক সংকট তৈরি হয়েছে।

বেসরকারি সংস্থা ইউনাইটেড ওয়ে অফ এনওয়াইসি এই প্রতিবেদন তৈরিতে সহায়তা করেছে। সংস্থাটির প্রেসিডেন্ট ও সিইও গ্রেস বনিলা বলেন, ‘আমি নিউইয়র্কবাসীকে বলব এই সংকট বাস্তব, এতে আপনাদের কোনো দোষ নেই।’ 

প্রতিবেদনটিতে দেখা গেছে খাদ্য, বাসস্থান এবং পরিবহন খরচের জন্য একটি পরিবারকে বছরে কমপক্ষে ১০০ হাজার ডলায় আয় করতে হয়। চার সদস্যের পরিবার চালাতে প্রয়োজন পড়ে বছরে ১৫০ হাজার ডলার।

অপর্যাপ্ত আয়ে হিমশিম খাওয়া পরিবার সবচেয়ে বেশি ব্রঙ্কসে; বিশেষ করে সেন্ট্রাল ব্রঙ্কস ও ব্রুকলিনের কিছু অংশে। সিটির আকাশছোঁয়া খরচ সবচেয়ে বেশি নেতিবাচক প্রভাব ফেলেছে ল্যাটিনো, কৃষ্ণাঙ্গ এবং অভিবাসীদের জীবনে।


0 মন্তব্য

মন্তব্য করুন