প্রেসিডেন্ট হতে মাঠে নামছেন আরেক রিপাবলিকান নেতা হাচিনসন

টিবিএন ডেস্ক

এপ্রিল ২ ২০২৩, ২১:২৪

আরকানসার সাবেক গভর্নর আসা হাচিনসন

আরকানসার সাবেক গভর্নর আসা হাচিনসন

  • 0

ডনাল্ড ট্রাম্প ও নিকি হেইলির পর এবার আরকানসার রিপাবলিকান নেতা আসা হাচিনসন প্রেসিডেন্ট পদের জন্য লড়তে নামছেন। তিনি রোববার আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন, ২০২৪ সালের নির্বাচনের জন্য প্রচার শুরু করতে যাচ্ছেন।

হাচিনসন ছিলেন আরকানসার দুইবারের গভর্নর। 

তিনি এবিসি নিউজকে দেয়া সাক্ষাৎকারে বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমি প্রেসিডেন্ট হতে মাঠে নামব। যদিও এপ্রিলের শেষদিকে আনুষ্ঠানিকভাবে এই প্রক্রিয়া শুরু করব, তারপরও এখনই আপনাদের জানালাম যে আমি লড়ব।

‘আমি গত ৬ মাস ধরে দেশের বিভিন্ন জায়গায় ঘুরেছি, দেখেছি যে মানুষ দেশের নেতৃত্ব নিয়ে কী বলছে। তারা এমন নেতা চায় যিনি সুন্দর এক দেশ গড়ার আহ্বান জানাবেন, খারাপ দিকগুলো প্রতিষ্ঠিত করবেন না। এজন্য আমি প্রেসিডেন্ট হতে চাইছি।’

হাচিনসনের এই ঘোষণার পর ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটির চেয়ারম্যান জেইমি হ্যারিসন মন্তব্য করেন, ডনাল্ড ট্রাম্পের বাড়তে থাকা ‘মেক অ্যামেরিকা গ্রেট এগেইন’ বা মাগা বাহিনীতে আরও একজন চরমপন্থী যুক্ত হলেন।

হ্যারিসন ফক্স নিউজকে বলেন, ‘হাচিনসন বলেছিলেন যে ট্রাম্প নাকি সেই স্বচ্ছ ও সোজাসাপ্টা কথা বলার নেতা, যাকে অ্যামেরিকার প্রয়োজন। আর এখন হাচিনসন নিজেই সেটা ভুলে গিয়ে প্রেসিডেন্ট হতে চান। 

‘ট্রাম্প ও তার মাগা এজেন্ডাকে তিনি সমর্থন দিয়েছিলেন। গভর্নর থাকা অবস্থায় তিনি দেশের সবচেয়ে কঠোর গর্ভপাত নিষিদ্ধের পদক্ষেপ নিয়েছিলেন, হাজারও আরকানসার কাছ থেকে হেলদকেয়ার কেড়ে নিয়েছিলেন। তিনি মাগা বাহিনীতে যুক্ত হওয়া আরও একজন চরমপন্থী।’

রিপাবলিকানদের আরও কয়েকজন প্রেসিডেন্ট হওয়ার দৌঁড়ে যোগ দেয়ার সম্ভাবনা আছে। এর মধ্যে আছেন সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, ফ্লোরিডার গভর্নর রন ডেস্যান্টিস ও সাবেক সেক্রেটারি অফ স্টেইট মাইক পম্পেও।


0 মন্তব্য

মন্তব্য করুন