ধর্ষণের দুই মামলায় দোষি সাব্যস্ত ড্যানি মাস্টারসন

টিবিএন ডেস্ক

জুন ১ ২০২৩, ২১:০০

‘দ্যা সেভেন্টিয শো’ খ্যাত অভিনয়শিল্পী ড্যানি মাস্টারসন। ছবি: সংগৃহীত

‘দ্যা সেভেন্টিয শো’ খ্যাত অভিনয়শিল্পী ড্যানি মাস্টারসন। ছবি: সংগৃহীত

  • 0

ধর্ষণের তিন মামলার দুটিতে দোষি সাব্যস্ত হয়ে সর্বোচ্চ ৩০ বছরের সাজার মুখে পড়েছেন ‘দ্যা সেভেন্টিয শো’ খ্যাত ছোট পর্দার অভিনয়শিল্পী ড্যানি মাস্টারসন।

লস অ্যাঞ্জেলেসের আদালতে বুধবার দুপুরে মামলার দ্বিতীয় দফার বিচারকাজ শেষে এই রায় দেন বিচারক। তার সাজা ঘোষণার তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৪ আগস্ট। এই সময়ের মধ্যে তাকে হেফাজতে রাখার নির্দেশ দেয়া হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, ২০০১ ও ২০০৩ সালের মধ্যে হলিউডের হিলসের বাড়িতে তিন নারীকে ধর্ষণ করেছিলেন ড্যানি। এরমধ্যে একজন ছিলেন তার প্রেমিকা। 

তবে ধর্মীয় সংগঠনের চাপে সে সময় ড্যানির বিরুদ্ধে তারা কোনো অভিযোগ করতে পারেনি। অনেক বছর পেরিয়ে যাওয়ার পর ২০১৭ সালে হ্যাশট্যাগ মি টু আন্দোলনের সময় প্রকাশ্যে অভিযোগ করেন ওই তিন জন। এরপর তিন বছর তদন্তের পর তার নামে তিনটি মামলা করে লস অ্যাাঞ্জেলেস পুলিশ।  

প্রথম বিচারকাজ ত্রুটিপূর্ণ হওয়া ২০২২ সালের নভেম্বরে মামলায় অচলাবস্থা দেখা দেয়। বিচারক কোনো রায়ে পৌঁছাতে পারেননি। এরপর গত এপ্রিলে দ্বিতীয় দফায় বিচারকাজ শুরু হয়।

এই দফায় দুই নারীকে ধর্ষণের অভিযোগ আদালতে প্রমাণিত হলেও প্রেমিকার করা অভিযোগের বিষয়ে কোনো রায়ে পৌঁছাতে পারেনি ১২ সদস্যের জুরিবোর্ড।

রায় শোনার পর ওই নারী বলেন, ‘আমি ভালো লাগছে এই ভেবে যে, অবশেষে ড্যানির কোনো দোষ তো প্রমাণিত হলো। তবে আমার সঙ্গে করা জঘন্য আচরণের দায় তিনি এড়িয়ে যেতে পারলেন। আমি অত্যন্ত মর্মাহত।’ 

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন ড্যানির স্ত্রী অভিনেত্রী ও মডেল বিজু ফিলিপস। তাকে কান্নায় ভেঙে পড়তে দেখা গেছে। 


0 মন্তব্য

মন্তব্য করুন