ভারমন্টে বন্যায় একজনের মৃত্যু

টিবিএন ডেস্ক

জুলাই ১৪ ২০২৩, ৪:৩৩

ঐতিহাসিক অতিবৃষ্টি এবং বন্যার কবলে পড়েছে ভারমন্ট। ছবি: সংগৃহীত

ঐতিহাসিক অতিবৃষ্টি এবং বন্যার কবলে পড়েছে ভারমন্ট। ছবি: সংগৃহীত

  • 0

ভার্মন্টে চলমান বন্যায় একজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ভারমন্টের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, বারি সিটির বাসিন্দা ৬৩ বছর বয়সী স্টিফেন ডাভোল বুধবার তার বাড়িতে পানিতে ডুবে মারা যান।

এই সপ্তাহের ঝড় ও বন্যায় স্টেইটে এটিই প্রথম মৃত্যুর ঘটনা। তীব্র ঝড়ে বুধবার সন্ধ্যায় উত্তর ইলিনয় এলাকায় একাধিক টর্নেডো তৈরি হয়। যার ফলে শিকাগো এলাকায় গাছ ভেঙে ফেলে, ছাদ উড়িয়ে নেয় ও শত শত ফ্লাইট বাতিল করে।

প্রেইরি স্টেটে কমপক্ষে পাঁচটি টর্নেডোর খবর পাওয়া গেছে হয়েছে যার মধ্যে কুক কাউন্টিতে দুটি ও ডুপেজ, কেন ও ম্যাকহেনরি কাউন্টিতে একটি করে টর্নেডো আঘাত হানে। কুক কাউন্টির টর্নেডোগুলোর মধ্যে একটি শিকাগোর ও'হেয়ার ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের পশ্চিম দিকের গুদামগুলিকে ক্ষতিগ্রস্ত করেছে বলে জানা গেছে।

ন্যাশনাল ওয়েদার সার্ভিসের মতে, অনেক জায়গায় বাড়িঘর এবং অন্যান্য ভবনের ক্ষয়-ক্ষতির খবর পাওয়া গেছে।

নিউইয়র্ক, ভারমন্ট এবং নিউ হ্যাম্পশায়ারের কিছু অঞ্চলে বন্যা সতর্কতা জারি করা হয়েছে। ভারমন্টের রাজধানী মন্টপিলিয়ার ইতিমধ্যেই এই সপ্তাহের শুরুতে ঐতিহাসিক অতিবৃষ্টি এবং বন্যার কবলে পড়েছে।

বৃহস্পতিবারের ভারী বৃষ্টিপাত এবং বন্যার পূর্বাভাস স্টেইটের মধ্যে ৯৫ টি ভ্রমণ করিডোর সহ উত্তর-পূর্বের জন্য সারা সপ্তাহ অব্যাহত থাকবে। সর্বশেষ পূর্বাভাস অনুযায়ী উত্তর নিউ ইংল্যান্ড, ভারমন্ট, নিউ হ্যাম্পশায়ার জুড়ে অতিরিক্ত ৩ থেকে ৫ ইঞ্চি বৃষ্টিপাত হতে পারে।


0 মন্তব্য

মন্তব্য করুন