টেক্সাসে শক্তিশালী ঝড়ে ৪ প্রাণহানি

টিবিএন ডেস্ক

জুন ২২ ২০২৩, ১৮:১১

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে ম্যাটাডোরের চারপাশে ক্ষয়ক্ষতি লক্ষ করা গেছে। ছবি: সংগৃহীত

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে ম্যাটাডোরের চারপাশে ক্ষয়ক্ষতি লক্ষ করা গেছে। ছবি: সংগৃহীত

  • 0

টেক্সাসের উত্তরাঞ্চলীয় শহর ম্যাটাডোরে একটি শক্তিশালী ঝড়ের আঘাতে চার জনের মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যার এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন।

লুবক ফায়ার ডিপার্টমেন্ট (এলএফআর) ঝড়টিকে ‘টর্নেডো’ বলে অভিহিত করেছে। ঘটনাস্থলে সহায়তার জন্য কাজ করছেন ফায়ার-ফাইটাররা।

এর আগে ম্যাটাডোর মেয়র প্যাট স্মিথ বলেছিলেন, ‘ক্রুরা ঘটনাস্থল থেকে লোকদের সরিয়ে নিতে কাজ করছে। তারা সেখানে কয়েকটি মরদেহ খুঁজে পেয়েছেন… ঝড়ে প্রায় ১০টি স্থাপনা ধ্বংস হয়ে গেছে।’

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে ম্যাটাডোরের চারপাশে বাড়ি, ইউটিলিটি লাইন, গাছ এবং অবকাঠামোর ক্ষয়ক্ষতি লক্ষ করা গেছে।

লুবকের জাতীয় আবহাওয়া পরিষেবার কর্মকর্তা উইলিয়াম ইওয়াস্কো বলেন, ক্ষতি দেখে মনে হচ্ছে এটি খুব সম্ভব টর্নেডো। বৃহস্পতিবার এটি নিশ্চিত করে বলা যাবে।

লুবকের আবহাওয়া পরিষেবা অফিস বুধবার রাত ৮টার রিপোর্টে বলেছে, আইন প্রয়োগকারীরা নিশ্চিত করেছেন ম্যাটাডোরের উত্তরে একটি টর্নেডো আঘাত হেনেছে।

দ্য অ্যাভাল্যাঞ্চ-জার্নাল জানিয়েছে, ঝড়গুলোর কারণে জেটনসহ আশপাশের এলাকায় ১০০ মাইল প্রতি ঘণ্টা বেগে শিলাবৃষ্টি এবং দমকা হাওয়া বয়ে গেছে। ছিল বিদ্যুৎ বিভ্রাট।

ম্যাটাডর মটলেই কাউন্টির লুবক থেকে ৭০ মাইল উত্তর-পূর্বের ৫৭০ জনের একটি শহর।


0 মন্তব্য

মন্তব্য করুন