আততায়ীর গুলিতে সাবেক রাশিয়ান কমান্ডার নিহত

টিবিএন ডেস্ক

জুলাই ১১ ২০২৩, ১৮:৪৫

স্টানিস্লাভ আরজিটস্কি। ছবি: স্ট্রাভা

স্টানিস্লাভ আরজিটস্কি। ছবি: স্ট্রাভা

  • 0

রাশিয়ার দক্ষিণ শহর ক্রাসনোদারে সোমবার অজ্ঞাতপরিচয় বন্দুকধারীর গুলিতে স্টানিস্লাভ আরজিটস্কি নামে সাবেক এক রাশিয়ান সাবমেরিন ক্যাপ্টেন নিহত হয়েছেন।

অলিম্প স্পোর্টস সেন্টারের কাছে একটি পার্কে সকালে জগিংয়ের সময় পিঠে ও বুকে গুলিবিদ্ধ হন আরজিটস্কি। ঘটনাস্থল থেকে তার হাতঘড়ি ও হেডফোন উদ্ধার করা হয়।

বেশ কয়েকটি রাশিয়ান মিডিয়া আউটলেটের ধারণা, স্ট্রাভা ফিটনেস অ্যাপের মাধ্যমে তাকে অনুসরণ করা হয়ে থাকতে পারে।

পুলিশের সঙ্গে ঘনিষ্ঠ রাশিয়ান টেলিগ্রাম চ্যানেল বাজা জানিয়েছে, জগিংয়ের সময় ৪২ বছর বয়সী আরজিটস্কি নিয়মিত একই পথ অনুসরণ করতেন। হত্যাকারী স্ট্রাভাতে তার ‘সিপিটি আরজিটস্কি’ নামে প্রোফাইলটি অনুসরণ করে থাকতে পারে।

এক বিবৃতিতে ইউক্রেইনের সামরিক গোয়েন্দারা বলেছেন, ভারী বৃষ্টির কারণে পার্কটি জনশূন্য ছিল। তাই এমন কোনো প্রত্যক্ষদর্শী নেই যিনি সাবেক নেভাল সদস্যের হত্যা সম্বন্ধে বিস্তারিত কিছু বলতে পারবেন।

ইউক্রেনীয় সংবাদমাধ্যম বলছে, ২০২২ সালের জুলাইয়ে ইউক্রেইনের শহর ভিনিটসিয়াতে মিসাইল হামলা চালানো একটি জাহাজের কমান্ডার ছিলেন আরজিটস্কি। সেই হামলায় তিন শিশুসহ ২৩ জন নিহত হন।

তবে রিজিটস্কির বাবার বরাতে বাজা বলেছে, তার ছেলে ২০২১ সালের ডিসেম্বরে রাশিয়ান সশস্ত্র বাহিনী থেকে পদত্যাগ করেন। পরে ক্রাসনোদর অঞ্চলে ডেপুটি মোবিলাইজেশন অফিসার হিসেবে তিনি কাজ করতেন।

রিজিটস্কি হত্যার তদন্ত শুরু করেছে রাশিয়ান ইনভেস্টিগেটিভ কমিটি।

সংস্থাটি বলেছে, ‘কর্মকর্তারা এ ঘটনার পরিস্থিতি, সেইসঙ্গে যে ব্যক্তি অপরাধ করেছে তার উদ্দেশ্য খুঁজে বের করতে কাজ করছে।’


0 মন্তব্য

মন্তব্য করুন