ইযরায়েলে গাড়ি হামলায় ইটালিয়ান পর্যটক নিহত

টিবিএন ডেস্ক

এপ্রিল ৮ ২০২৩, ১৭:৩১

সন্দেহভাজন হামলায় ব্যবহৃত গাড়িটি একপর্যায়ে উলটে যায়। ছবি: রয়টার্স

সন্দেহভাজন হামলায় ব্যবহৃত গাড়িটি একপর্যায়ে উলটে যায়। ছবি: রয়টার্স

  • 0

ইযরায়েলের টেল আবিবের সাগর সৈকতের কাছে সন্দেহভাজন গাড়ি হামলায় ইটালির এক পর্যটক নিহত এবং সাত জন আহত হয়েছেন।

ইযরায়েলি এক চিকিৎসক দেশটির একটি টেলিভিশনকে জানান, আহতদের মধ্যে তিন জন বৃটিশ এবং এক জন ইটালির নাগরিক আছেন। 

নিহত ইটালিয়ানের নাম আলেসান্দ্রো পারিনি। তার বয়স ৩৬ বছর বলে জানিয়েছে ইযরায়েল সরকার। 

ঘটনাস্থলের ভিডিও ফুটেজে দেখা যায়, চলাচলের পথে শুক্রবার রাতে একটি গাড়ি কয়েক জনকে চাপা দেয়ার পর উলটে যায়। এ সময় এক পুলিশ অফিসারকে গুলি চালাতেও দেখা যায়। 

স্থানীয় পুলিশ জানায়, সন্দেহভাজন হামলাকারীকে অফিসাররা গুলি করে হত্যা করেছেন। তার নাম ইউসুফ আবু জাবের। জাবের ইযরায়েল-আরব শহর কাফর কাসিমের বাসিন্দা। তার সঙ্গে রাইফেলের মতো একটি অস্ত্র থাকায় পুলিশ গুলি চালায়। 

অধিকৃত ওয়েস্ট ব্যাংকে শুক্রবার সকালে গুলিতে দুই বৃটিশ-ইযরায়েলি বোন নিহত এবং তাদের মা আহত হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে সন্দেহভাজন এই গাড়ি হামলার ঘটনা ঘটল। 

ইযরায়েলি অ্যাম্বুলেন্স সার্ভিস কর্তৃপক্ষ জানায়, সন্দেহভাজন অপরাধী বাদে হামলায় যারা হতাহত হয়েছেন তাদের সবাই পর্যটক। আহতদের মধ্যে তিন জন মাঝারি আঘাত পেয়েছেন, বাকি চার জনের আঘাত সামান্য।

ঘটনার পর ইযরায়েলি প্রধানমন্ত্রী বিনেয়ামিন নেটানিয়াহু সন্ত্রাস দমনের প্রচেষ্টার অংশ হিসেবে পুলিশ ও সেনা সতর্কতা বাড়ানোর নির্দেশ দিয়েছেন। হামলার স্থানটিও তিনি পরিদর্শন করেন। 

এ ঘটনাকে ‘গভীর দুঃখজনক’ এবং ‘কাপুরুষোচিত হামলা’ বলে বর্ণনা করেছেন ইটালির প্রধানমন্ত্রী জোর্জা মেলোনি।

ইযরায়েলি সামরিক বাহিনী সাউথ লেবানন ও গাজা উপত্যকায় প্যালেস্টাইন চরমপন্থি গোষ্ঠী হামাসের লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালানোর কয়েক ঘণ্টার মধ্যে ওয়েস্ট ব্যাংকে এ হামলা হয়।

সেনাবাহিনী বলেছে, বৃহস্পতিবার লেবানন থেকে নর্থ ইযরায়েলে ৩৪টি রকেট ছোড়া হয়। এর জবাবেই হামাসের ওপর পাল্টা হামলা পরিচালিত হয়েছে। 


0 মন্তব্য

মন্তব্য করুন