বাংলাদেশে ঈদের আগের দিনও বৃষ্টিভেজা

টিবিএন ডেস্ক

জুন ২৮ ২০২৩, ১৬:৪৫

ফাইল ছবি।

ফাইল ছবি।

  • 0

বাংলাদেশে ঈদুল আজহার একদিন আগে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় হালকা থেকে ভারী বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অফিস জানিয়েছে, সক্রিয় মৌসুমী বায়ুর কারণে ঈদুল আজহার দিনেও সারাদেশে বিরতিহীন বৃষ্টি হতে পারে।

ঢাকায় মঙ্গলবার রাতভরই বৃষ্টি হয়েছে। সেই বৃষ্টির তীব্রতা বাড়ে বুধবার সকাল থেকে। তবে দুপুরের পর হালকা ও গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে ঢাকার বিভিন্ন এলাকায়।

বৃষ্টির কারণে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন কোরবানির পশুর হাটের বিক্রেতা ও ক্রেতারা। দুপুর পর্যন্ত বিভিন্ন হাটে ক্রেতা সমাগম ছিল অনেক কম। বিরূপ আবহাওয়ায় ক্রেতাদের আকৃষ্ট করতে পশু নিয়ে হাটের সীমানা ছেড়ে রাস্তায় চলে এসেছেন ব্যবসায়ী ও পাইকারেরা।

আবহাওয়াবিদ তারিফুল নেওয়াজ কবির জানান, মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত আবহাওয়া অফিস সারাদেশে ১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। তবে বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

তিনি বলেন, ‘এ বৃষ্টিপাত বৃহস্পতিবার সকাল পর্যন্ত অব্যাহত থাকতে পারে এবং বিকেলে তা কমতে পারে।’

আরও পড়ুন: বাংলাদেশে ঈদ হতে পারে বৃষ্টিভেজা

আবহাওয়া অফিসের বুলেটিনে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।


0 মন্তব্য

মন্তব্য করুন