যারা নিষেধাজ্ঞা দেবে তাদের কাছ থেকে কিছুই কিনব না: শেখ হাসিনা

টিবিএন ডেস্ক

মে ১৩ ২০২৩, ২০:১৮

আইইবির ৬০তম কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে শেখ হাসিনা। ছবি: ইউএনবি

আইইবির ৬০তম কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে শেখ হাসিনা। ছবি: ইউএনবি

  • 0

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার দেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা কোনো দেশের কাছ থেকে বাংলাদেশ কিছু কিনবে না।

তিনি বলেন, ‘বর্তমানে নিষেধাজ্ঞা দেয়ার প্রবণতা দেখা যাচ্ছে, যাদের দ্বারা আমরা জঙ্গিবাদ নির্মূল করি তাদের ওপর এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। আমরা একটি সিদ্ধান্ত নিয়েছি। আমি বলেছি, যারা নিষেধাজ্ঞা দেবে তাদের কাছ থেকে আমি কিছু কিনব না।’

‘চতুর্থ শিল্প বিপ্লবে উদ্ভাবনী প্রকৌশল’ প্রতিপাদ্য নিয়ে আইইবি সদর দপ্তরে ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইইবি) পাঁচ দিনব্যাপী ৬০তম কনভেনশনের উদ্বোধনকালে শনিবার শেখ হাসিনা এ কথা বলেন।

তিনি বলেন, ‘আপনারা আমার কী করবেন? আমার বাবা-মা, ভাই-বোন সবাইকে হত্যা করা হয়েছে। আমার আর হারানোর কিছু নেই। আমি শুধু আমার দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই।’

২০২১ সালের ১০ ডিসেম্বর, অ্যামেরিকার ট্রেজারি ডিপার্টমেন্ট গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে বাংলাদেশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং এর সাত সাবেক ও বর্তমান কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে।

বাংলাদেশ মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ অস্বীকার করেছে এবং এর পরিবর্তে সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে লড়াইয়ে র‌্যাবের সাফল্য তুলে ধরেছে।


0 মন্তব্য

মন্তব্য করুন