বাংলাদেশের বিপক্ষে অসদাচরণের শাস্তি পেলেন ভারতের অধিনায়ক

টিবিএন ডেস্ক

জুলাই ২৫ ২০২৩, ১৯:০২

বাংলাদেশের বিপক্ষে ফিল্ডিংয়ে ভারতের অধিনায়ক হারমানপ্রিত কউর। ছবি: বিসিবি

বাংলাদেশের বিপক্ষে ফিল্ডিংয়ে ভারতের অধিনায়ক হারমানপ্রিত কউর। ছবি: বিসিবি

  • 0

বাংলাদেশের বিপক্ষে সিরিজে অসদাচরণের জন্য শাস্তি পেয়েছেন ভারতের নারী ক্রিকেট দলের অধিনায়ক হারমানপ্রিত কউর। কোড অফ কন্ডাক্ট ভাঙ্গার দায়ে তাকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে আউট হওয়ার পর আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে পেরে ব্যাট দিয়ে আঘাত করে স্টাম্প ভাঙ্গেন তিনি। এতে করে আইসিসি কোড অফ কন্ডাক্টের ২.৮ নং ধারা ভঙ্গের কারণে তাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা ও ৩ ডিমেরিট পয়েন্ট দেয়া হয়।

ম্যাচ শেষেও আম্পায়ারিং নিয়ে সমালোচনা করেন কউর। এ কারণে আইসিসির ২.৭ নং ধারা ভাঙ্গায় তাকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয় ও এক ডিমেরিট পয়েন্ট দেয়া হয়।

কোন খেলোয়াড় দুই বছরের মধ্যে চার ডিমেরিট পয়েন্ট পেলে সেটি নিষেধাজ্ঞায় পরিণত হয়। চারটি ডিমেরিট পয়েন্ট মানে দুটি নিষেধাজ্ঞা পয়েন্ট।

দুটি নিষেধাজ্ঞা পয়েন্ট মানে একটি টেস্ট বা দুটি ওয়ানডে বা দুটি টি-টোয়েন্টিতে নিষেধাজ্ঞা। যেটি সূচিতে আগে আসে। ফলে সেপ্টেম্বরে শুরু হতে যাওয়া হাংজু এশিয়ান গেমসে ভারতের প্রথম দুটি ম্যাচে খেলতে পারবেন না হারমানপ্রিত।
তৃতীয় ওয়ানডের ম্যাচ রেফারি আখতার আহমেদ হারমানপ্রিতের বিরুদ্ধে এ অভিযোগগুলো আনেন। ভারতের অধিনায়ক অভিযোগ মেনে নেয়ায় শুনানির দরকার পড়েনি।


0 মন্তব্য

মন্তব্য করুন