মেমোরিয়াল ডে উইকেন্ড উপলক্ষে বিমানবন্দরে উপচে পড়া ভিড়

টিবিএন ডেস্ক

মে ২৫ ২০২৩, ৫:০৬

মেমোরিয়াল ডে উইকেন্ড উপলক্ষে বিমানবন্দরে ভিড়। ছবি: সংগৃহীত

মেমোরিয়াল ডে উইকেন্ড উপলক্ষে বিমানবন্দরে ভিড়। ছবি: সংগৃহীত

  • 0

মেমোরিয়াল ডে উইকেন্ড শুরু হতে বেশি সময় আর নেই। এর প্রভাব পড়েছে সারাদেশের বিমানবন্দরগুলোতে।

 ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিশট্রেশনের মতে, টিএসএ চেক পয়েন্ট দিয়ে শনিবার থেকে সোমবার পর্যন্ত ৭ মিলিয়নেরও বেশি মানুষ চলাচল করেছেন।

এরই মধ্যে যাত্রীদের আগমনের প্রস্তুতি নিচ্ছে দেশের ব্যস্ততম বিমানবন্দর আটলান্টার হার্টসফিল্ড-জ্যাকসন। আটলান্টার মেয়র আন্দ্রে ডিকেন্স এই সপ্তাহে ২ মিলিয়নে বেশি যাত্রী প্রত্যাশা করছেন।

এবারের মেমোরিয়াল ডে গত এক দশকের মধ্যে ব্যস্ততম হবে বলে আশা করছেন ইউনাইটেড এয়ারলাইন্সের সিইও স্কট কারবি। সেই সঙ্গে তিনি এয়ার ট্রাফিক কন্ট্রোল নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন।

ফ্লাইট বাতিল ও দেরিতে ছাড়ার মতো বেশ কিছু সমস্যা দেখা গেছে গত বছর গ্রীষ্মের ছুটিতে। ট্রান্সপোর্টেশন সেক্রেটারি পিট বুটিগিগের প্রত্যাশা এ বছর তেমনটা হবে না।

ট্রান্সপোর্টেশন ডিপার্টমেন্ট রিপোর্ট অনুযায়ী, ২০২৩ সালের প্রথম তিনমাসে অ্যামেরিকায় ফ্লাইট বাতিলের হার দুই শতাংশেরও কম ছিল। গত বছর ৪৫ হাজারের বেশি ফ্লাইট বাতিল হয় ।

টিএসএ অ্যাডমিনিস্ট্রেটর ডেভিড পেকোস্ক জানিয়েছেন, এ বছর তাদের কর্মীর সংখ্যা বেশি থাকবে। তাছাড়া, ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের অনুরোধে এয়ারলাইন্সগুলো তাদের গ্রীষ্মকালীন ফ্লাইট কমিয়ে দিয়েছে।

বৃহস্পতিবার,শুক্রবার এবং সোমবারে ব্যস্ততম দিন হবে বলে আশা করা হচ্ছে। চেকপয়েন্ট ও পার্কিংয়ে ভিড়ের কারণে অনেকে ফ্লাইট মিস করেছেন। সম্ভাব্য সমস্যা এড়ানোর জন্য কিছুটা সময় হাতে নিয়ে বের হবার পরামর্শ দেয়া হয়েছে যাত্রীদের।
 


0 মন্তব্য

মন্তব্য করুন