ক্যাপিটল হামলার আসামিরা সেলিব্রেটি নন: রবার্ট গার্সিয়া

টিবিএন ডেস্ক

মার্চ ২৫ ২০২৩, ১৯:০৮

ক্যাপিটল হামলার আসামিরা সেলিব্রেটি নন: রবার্ট গার্সিয়া
  • 0

ক্যাপিটল দাঙ্গায় অংশগ্রহণকারীদের দেশদ্রোহী উল্লেখ করে তিনি বলেন, তারা জাতীয় নির্বাচনের ফল পাল্টে দিতে ন্যাক্কারজনক ঘটনায় জন্ম দিয়েছে।

২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলায় অভিযুক্ত কিছু আসামিকে ওয়াশিংটন ডিসি কারাগারে রাখা হয়েছে। শুক্রবার সেখানে পরিদর্শনে যান হাউয ওভারসাইট কমিটির সদস্যরা। 

 

কারা পরিদর্শন শেষে জর্জিয়ার রিপাবলিকান কংগ্রেসওম্যান মার্জোরি টেইলর গ্রিন জানান, আসামিদের আলাদা কক্ষে রাখা হলেও সেখানে তারা নিরাপদ নন। অন্য বন্দীরা তাদের ধর্ষণ এবং নিপীড়নের হুমকি দিচ্ছেন ক্রমাগত। 

 

গ্রিন জানান, বন্দীদের মধ্যে যারা অসুস্থ হয়ে পড়েছেন তাদেরকে পর্যাপ্ত চিকিৎসা দেয়া হচ্ছে না। আসামিদের রাজনৈতিক বন্দী আখ্যা দিয়ে গ্রিন বলেন, ‘তাদের সঙ্গে দুর্ব্যবহার করা হচ্ছে এবং সাংবিধানিক অধিকার দেয়া হচ্ছে না।’ 

 

রিপাবলিকানদের সঙ্গে কারা পরিদর্শনে যান নেন দুই ডেমোক্র্যাট আইনপ্রণেতা জেসসিম ক্রকেট ও রবার্ট গার্সিয়া।

 

এমএসএনবিসির সঙ্গে আলোচনায় ক্যালিফোর্নিয়ার কংগ্রেসম্যান গার্সিয়া জানান, বন্দীদের নিয়ে মিথ্যাচার করেছেন গ্রিন। ক্যাপিটল দাঙ্গায় অংশগ্রহণকারীদের তিনি দেশদ্রোহী আখ্যা দিয়েছেন। তিনি জানান, তারা জাতীয় নির্বাচনের ফল পাল্টে দিতে ন্যাক্কারজনক ঘটনায় জন্ম দিয়েছে। 

 

গার্সিয়া বলেন, 'বন্দীদের সঙ্গে রিপাবলিকান নেতাদের আচরণে মনে হয়েছে তারা কোনো হিরো কিংবা সেলিব্রেটির সঙ্গে কথা বলছেন। এ ঘটনাকে লজ্জাজনক আখ্যা দিয়ে তিনি জানান, কারাগারে বন্দীদের সঙ্গে কোনো আপত্তিকর আচরণ করা হচ্ছে না। তাদের সার্বক্ষণিক চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। 


0 মন্তব্য

মন্তব্য করুন