ভারতের বিপক্ষে প্রথম দিনই অল আউট ওয়েস্ট ইন্ডিজ

টিবিএন ডেস্ক

জুলাই ১৩ ২০২৩, ১৬:৪১

রবীচন্দ্রন অশ্বিনের (ডানে) ঘুর্ণিতে প্রথম দিনই অল আউট ওয়েস্ট ইন্ডিজ। কার্টেসি ফটো

রবীচন্দ্রন অশ্বিনের (ডানে) ঘুর্ণিতে প্রথম দিনই অল আউট ওয়েস্ট ইন্ডিজ। কার্টেসি ফটো

  • 0

স্পিনার রবীচন্দ্রন অশ্বিনের ঘুর্ণিতে ভারতের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন ১৫০ রানে অলআউট হয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসে ৫ উইকেট নেন অশ্বিন।

জবাবে দিন শেষে বিনা উইকেটে ৮০ রান করে ভারত। ১০ উইকেট হাতে নিয়ে ৭০ রানে পিছিয়ে টিম ইন্ডিয়া।

ডোমিনিকায় বুধবার টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ৩৮ রানের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনারকে বিদায় করেন অশ্বিন। ক্যাপ্টেন ক্রেইগ ব্রেথওয়েট ২০ ও ত্যাগনারাইন চন্দরপল ১২ রানে আউট হন।

টপ-অর্ডারের পর ওয়েস্ট ইন্ডিজের মিডল অর্ডার ব্যাটারদেরও বড় ইনিংস খেলতে দেননি ভারতের চার বোলার: অশ্বিন-জাদেজা-মোহাম্মদ সিরাজ ও শারদুল ঠাকুর। এতে ৭৬ রানে ৫ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

এক প্রান্ত আগলে ভারতের বোলারদের বিপক্ষে লড়াই করেন অভিষেক ম্যাচ খেলতে নামা অ্যালিক আথানাজে। হাফ-সেঞ্চুরির (৪৭) কাছাকাছি গেলে দলীয় ১২৯ রানে অষ্টম ব্যাটার হিসেবে আথানাজেকে শিকার করেন অশ্বিন। ৬টি চার ও ১টি ছক্কায় ৯৯ বলে সর্বোচ্চ ৪৭ রান করেন আথানাজে।

শেষ পর্যন্ত ৬৪.৩ ওভারে ১৫০ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। এছাড়াও দলের পক্ষে ব্রেথওয়েট ২০, রাকিম কর্ণওয়াল অপরাজিত ১৯, জার্মেই ব্লাকউড ১৪ ও চন্দরপল ১২ রান করেন।

২৪.৩ ওভার বল করে ৬০ রানে ৫ উইকেট নেন অশ্বিন। ৯৩তম টেস্টে ৩৩তম বারের মতো পাঁচ উইকেট নিলেন অশ্বিন। সেইসঙ্গে তিন ফরম্যাট মিলিয়ে ভারতের তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৭০০ উইকেট পূর্ণ করেন।

অন্যদিকে জাদেজা ৩টি, শারদুল-সিরাজ ১টি করে উইকেট নেন।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংস শেষে ২৩ ওভার ব্যাট করার সুযোগ পায় ভারত। দলকে দারুন সূচনা এনে দেন দুই ওপেনার যশস্বী জাসওয়াল ও অধিনায়ক রোহিত শর্মা। বিনা উইকেটে ৮০ রান নিয়ে দিন শেষ করে ভারত। অভিষেক ম্যাচ খেলতে নামা জাসওয়াল ৬ বাউন্ডারিতে ৪০ এবং রোহিত ৩টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারিতে ৩০ রানে অপরাজিত রয়েছেন।


0 মন্তব্য

মন্তব্য করুন