বাড়ি ফিরলেন ইমরান খান

টিবিএন ডেস্ক

মে ১৩ ২০২৩, ১৯:২২

জামিনে মুক্তি পেয়ে বাড়ি ফিরেছেন ইমরান খান। ছবি: আল জাজিরা

জামিনে মুক্তি পেয়ে বাড়ি ফিরেছেন ইমরান খান। ছবি: আল জাজিরা

  • 0

দুর্নীতির অভিযোগে আদালত প্রাঙ্গণ থেকে গ্রেফতার হওয়ার পর শুক্রবার জামিনে মুক্তি পেয়ে লাহোর নিজ বাসায় ফিরেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

আল-কাদির ট্রাস্ট দুর্নীতির মামলায় ইসলামাবাদের হাইকোর্ট প্রাঙ্গণ থেকে ৯ মে তাকে গ্রেফতার করা হয়। এরপর দেশজুড়ে বিক্ষোভ শুরু হয়। আদালত তাকে জামিন দেয়ার পরেও ইসলামাবাদ আদালতে তাকে কয়েক ঘণ্টা আটকে রাখা হয়। জানা যায়, কর্তৃপক্ষের সঙ্গে তিনি ও তার আইনজীবী দল আলোচনায় ব্যস্ত ছিলেন।

বাড়ি ফেরার পথে ইমরান খান তার গাড়ি থেকে এক ভিডিও বার্তায় অভিযোগ করেন, ইসলামাবাদ পুলিশ তাকে নানাভাবে আদালতে আটকে রাখার চেষ্টা করেছিল। আদালতের জামিন আদেশ দেয়ার পরেও ইচ্ছাকৃতভাবে তাকে আটকে রাখা হয়। জনসম্মুখে তিনি এ কথা ফাঁস করার হুমকি দিলে কর্তৃপক্ষ শেষ পর্যন্ত তাকে ছেড়ে দেয়। 

 

আরও পড়ুন: জামিন পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

 

আল জাজিরা জানিয়েছে, ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার থেকে পাকিস্তানের বেশ কিছু শহরে বিক্ষোভ করে হাজারো কর্মী ও সমর্থক। রাস্তা অবরোধ করায় তাদের সঙ্গে দফায় দফায় পুলিশের সংঘর্ষ হয়। অস্থিতিশীল পরিস্থিতে ৯ জন নিহতের খবর নিশ্চিত করেছে পুলিশ।

এ ঘটনায় পাঞ্জাব এবং খায়বার প্রদেশের অন্তত চার হাজার ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করেছে। 

ইমরান খানের আইনজীবী, ফয়সাল হোসেন চৌধুরী শুক্রবার বলেন, তাদের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর ১০ জন সিনিয়র নেতাকে গ্রেফতার করা হয়েছে।  


0 মন্তব্য

মন্তব্য করুন