শেখ হাসিনার পরামর্শে অবসর প্রত্যাহার তামিমের

টিবিএন ডেস্ক

জুলাই ৭ ২০২৩, ১৯:১৬

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশ ক্রিকেট দলের দুই তারকা তামিম ইকবাল ও মাশরাফি মোর্ত্তজা। ছবি: সংগৃহীত

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশ ক্রিকেট দলের দুই তারকা তামিম ইকবাল ও মাশরাফি মোর্ত্তজা। ছবি: সংগৃহীত

  • 0

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। তিনি সাংবাদিকদের জানিয়েছেন, প্রধানমন্ত্রীর পরামর্শে কিছুদিন বিশ্রাম নিয়ে মাঠে ফিরবেন।

রাজধানীতে গণভবনে শুক্রবার দুপুরে প্রধানমন্ত্রীর ডাকে দেখা করতে যান তামিম ইকবাল। তার সঙ্গে ছিলেন তার স্ত্রী আয়েশা ইকবাল, জাতীয় দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি মোর্ত্তজা ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

গণভবন থেকে বের হয়ে সাংবাদিকদের তামিম বলেন, “আজকে দুপুরবেলায় মাননীয় প্রধানমন্ত্রী আমাকে উনার বাসায় আমন্ত্রণ জানিয়েছেন। অনেকক্ষণ আমরা আলোচনা করেছি। উনি আমাকে নির্দেশ দিয়েছেন, খেলায় ফিরে আসতে। আমি আমার অবসর এই মুহূর্তে উঠিয়ে নিচ্ছি। কারণ, আমি সবাইকে ‘না’ বলতে পারি, কিন্তু দেশের যে সবচেয়ে বড় কর্তা, তাকে 'না' বলা আমার পক্ষে অসম্ভব।”

তিনি জানান, আলোচনায় বিসিবি সভাপতি পাপন ও এমপি মাশরাফি ছিলেন বড় সহায়ক। বলেন, ‘মাশরাফি ভাই আমাকে ডেকে এনেছেন, পাপন ভাই সঙ্গে ছিলেন। প্রধানমন্ত্রী আমাকে এক-দেড় মাসের একটা ছুটিও দিয়েছেন। আমার যা চিকিৎসা আছে বা অন্য কোনো কিছু, মানসিকভাবে যদি আমি ফ্রি হতে পারি... তারপর যা করা দরকার ও তারপরে যে খেলাগুলো আছে, আমি ইনশাল্লাহ খেলব।’

বিসিবি সভাপতি জানান, আগামী এশিয়া কাপেই তামিম মাঠে ফিরবেন বলে আশা করছেন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে গত বছরের ১৬ জুলাই অবসর নেন তামিম। এরপর চট্টগ্রামের সংবাদ সম্মেলন করে বৃহস্পতিবার দুপুরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন দেশসেরা এ ওপেনার। হুট করে এই বিদায় ঘোষণায় সর্তীথদের পাশাপাশি টাইগারভক্তরাও হতবাক হয়।

এরই মধ্যে তামিমের জায়গায় লিটন দাসকে অধিনায়ক করার ঘোষণা দিয়েছে বিসিবি। তামিমের বদলে দলে ডাকা হয়েছে রনি তালুকদারকেও।

চোট নিয়ে গত কয়েক বছর ভুগছিলেন তামিম। যে কারণে গত ডিসেম্বর ভারতের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি। পিঠের ব্যাথার কারণে খেলতে পারেননি আফগানিস্তানের বিপক্ষে মিরপুর টেস্টে। বর্তমান ওয়ানডে সিরিজের আগেও জানিয়েছিলেন তিনি শতভাগ ফিট নন।


0 মন্তব্য

মন্তব্য করুন