হাইকোর্ট প্রাঙ্গণ থেকে ইমরান খান গ্রেফতার

টিবিএন ডেস্ক

মে ৯ ২০২৩, ১৬:৩০

ইমরান খানকে গ্রেফতারের পর নিয়ে যাচ্ছেন রেঞ্জার্সের সদস্যরা। ছবি: সংগৃহীত

ইমরান খানকে গ্রেফতারের পর নিয়ে যাচ্ছেন রেঞ্জার্সের সদস্যরা। ছবি: সংগৃহীত

  • 0

ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খানকে গ্রেফতার করেছে নিরাপত্তা বাহিনী। দুটি মামলার শুনানির নির্ধারিত দিন মঙ্গলবার হাইকোর্টে গিয়েছিলেন ইমরান।

ইমরান খানকে আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এ মামলার অভিযোগে বলা হয়, ইমরান ও তার স্ত্রী একটি রিয়েল এস্টেট কোম্পানির ৫০ বিলিয়ন রুপি বৈধ করার বিনিময়ে কয়েক বিলিয়ন রুপি উৎকোচ গ্রহণ করেন। 

প্রত্যক্ষদর্শীর বরাতে বার্তাসংস্থা রয়টার্স জানায়, ইমরান খান গেট পেরিয়ে হাইকোর্ট প্রাঙ্গণে ঢোকার পরপরই আধা-সামরিক বাহিনী রেঞ্জার্সের সদস্যরা সাঁজোয়া যান নিয়ে সেখানে প্রবেশ করে।

সাঁজোয়া যানের বহর গেটের সামনে রেখে প্রতিবন্ধকতা তৈরি করা হয় এবং কঠোর নিরাপত্তার মধ্যে ইমরানকে হাইকোর্ট এলাকা থেকে নিয়ে যাওয়া হয়। 

ইমরানকে নিরাপত্তা বাহিনীর হেফাজতে নেয়ার ঘটনায় তীব্র ক্ষোভ জানিয়েছেন ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমের ফারুক। 

ইসলামাবাদের পুলিশ প্রধান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব এবং অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলকে ১৫ মিনিটের মধ্যে আদালতে হাজির হয়ে ঘটনার ব্যাখ্যা দেয়ার নির্দেশও দিয়েছেন তিনি।  

বিচারপতি ফারুক হুঁশিয়ারি দিয়ে বলেছেন, তিনি ‘সংযম’ দেখাচ্ছেন এবং ইসলামাবাদের পুলিশ প্রধান আদালতে হাজির না হলে তিনি প্রধানমন্ত্রীকে ‘তলব’ করবেন।

বিচারপতি ফারুক সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, ‘আদালতে এসে ব্যাখ্যা দিন ইমরানকে কেন এবং কোনো মামলায় গ্রেফতার করা করা হয়েছে।’ 


0 মন্তব্য

মন্তব্য করুন