পাওয়ার ট্রিপ ফেস্টিভ্যাল বাতিল করলেন অজি অসবর্ন

টিবিএন ডেস্ক

জুলাই ১১ ২০২৩, ২১:২৮

ব্রিটিশ রক আইকন অজি অসবর্ন। ছবি: রস হালফিন

ব্রিটিশ রক আইকন অজি অসবর্ন। ছবি: রস হালফিন

  • 0

পাওয়ার ট্রিপ ফেস্টিভ্যাল- ২০২৩ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ব্রিটিশ রক আইকন অজি অসবর্ন। কারণ হিসেবে সাম্প্রতিক বছরগুলোতে নিজের নড়বড়ে শারীরিক অবস্থার কথা উল্লেখ করেন।

আগামী ৬ থেকে ৮ অক্টোবর ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠেয় হার্ড-রক ফেস্টিভ্যালটিতে মেটালিকা, গানস এন’ রোজেস, এসি/ডিসি, টুল এবং আয়রন মেডেন পারফর্ম করবে। এতে একটি ব্যান্ডের সঙ্গে গান করার কথা ছিল অসবর্নের।

এক বিবৃতিতে সোমবার অসবর্ন লিখেছেন, ‘আমার পরিকল্পনা ছিল ২০২৪ সালের গ্রীষ্মে মঞ্চে ফিরে আসা। এই শো করার প্রস্তাব পেয়ে খুব উচ্ছ্বসিত ছিলাম… কিন্তু দুর্ভাগ্যবশত আমার শরীর বলছে, আমি এখনও প্রস্তুত নই। প্রায় পাঁচ বছর পর কনসার্টে ফিরে বিব্রত হতে চাই না।’

নিজের সিদ্ধান্তকে বেদনাদায়ক বলেও অভিহিত করেন ‘প্রিন্স অফ ডার্কনেস’ খ্যাত এই তারকা।

গ্রাউন্ডব্রেকিং ব্রিটিশ মেটাল ব্যান্ড ব্ল্যাক সাবাথ-এর সদস্য হিসেবে অসবর্নের মিউজিক্যাল জার্নি শুরু হয়। নিজের একক কাজ এবং ব্যান্ডের সদস্য হিসেবে জেতেন গ্র্যামি অ্যাওয়ার্ড। নব্বই-এর দশকে স্ত্রী শ্যারনকে নিয়ে গড়ে তোলেন জনপ্রিয় মিউজিক্যাল ফ্রেস্টিভ্যাল ‘অযফেস্ট’। এই ফেস্টিভ্যাল থেকে উঠে আসে স্লিপনট-এর মতো নতুন প্রজন্মের মেটাল ব্যান্ড।

পরিবারকে নিয়ে লস অ্যাঞ্জেলেসে ২০ বছরেরও বেশি সময় কাটিয়েছেন অসবর্ন। ২০২২ সালে গান ভায়োলেন্স এবং হাই ট্যাক্সের কথা উল্লেখ করে স্ত্রীকে নিয়ে হোমটাউন ইংল্যান্ডে ফিরে যান তিনি।

সাম্প্রতিক বছরগুলোতে স্বাস্থ্য নিয়ে বেশ কয়েকবার বিপর্যয়ে পড়েন অসবর্ন। জানুয়ারি ২০২০ সালে তার পারকিনসন ডায়াগনোসিস করা হয়। এরপর ২০২২ সালের এপ্রিলে কোভিড নাইন্টিনে আক্রান্ত হওয়ার দুই মাস পর একটি সার্জারি করতে হয়েছিল।

গত ফেব্রুয়ারিতে অসবর্ন জানান, চার বছর আগে একটি দুর্ঘটনায় তার মেরুদণ্ড ক্ষতিগ্রস্ত হয়েছিল। ফলে সব ধরনের শো বাতিল করতে হয়েছিল তাকে।

সে সময় অসবর্ন লিখেছিলেন, ‘আমি কখনোই ভাবিনি আমার সফরের দিনগুলো এভাবে শেষ হবে!’


0 মন্তব্য

মন্তব্য করুন