বিশ্ব চলচ্চিত্রের কেন্দ্র হতে চায় সৌদির নিওম সিটি

টিবিএন ডেস্ক

এপ্রিল ১৭ ২০২৩, ২০:০০

নিওমের প্রদর্শনী ইভেন্ট

নিওমের প্রদর্শনী ইভেন্ট

  • 0

সৌদি আরবে আধুনিক প্রযুক্তি আর বিলাসের সব সুবিধা নিয়ে গড়ে উঠছে নিওম সিটি। ৫০০ বিলিয়ন ডলারের এই গিগা-প্রকল্প বাস্তবায়ন কাজ ২০২৫ সালের মধ্যে শুরু হবে বলে আশা করছে দেশটির সরকার। অত্যাধুনিক ফিল্ম ইন্ডাস্ট্রিও থাকবে নিওম সিটিতে।

সেই ফিল্ম ইন্ডাস্ট্রির রূপরেখা বিশ্বকে জানাতে আয়োজিত হয়েছে দুই দিনের ইভেন্ট। এতে যোগ দেন বিশ্ব চলচ্চিত্র ও টেলিভিশন জগতের প্রভাবশালী ১৪০ ব্যক্তিত্ব। ইভেন্টে অত্যাধুনিক প্রযুক্তির একটি সাউন্ডস্টেজের উদ্বোধনও করা হয়েছে। 

নিওম সিটির এক মুখপাত্র জানান, ইভেন্টে সৌদি আরব, নর্থ-অ্যামেরিকা, বৃটেইন, ফ্রান্স, বেলজিয়াম, জার্মানি, নেদারল্যান্ডস, পর্তুগাল, ইউনাইটেড আরব আমিরাত, তুর্কিয়ে, ভারত এবং মরক্কো থেকে প্রায় দেড় শ শিল্পীরা যোগ দেন। 

ইভেন্টে নিওম শহর নির্মাণের অগ্রগতির বিভিন্ন ধাপ, চলচ্চিত্র নির্মাণ সুবিধাসহ সিনেমা নির্মাণ খাতে সৌদি আরবের প্রণোদনার তথ্য তুলে ধরা হয়।

ইভেন্টের প্রথম দিনে, আমন্ত্রিত অতিথিদের নিওম সিটিতে চলচ্চিত্র নির্মাণের আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন এলাকা ঘুরিয়ে দেখানো হয়। 

দ্বিতীয় দিনে ‘দ্য ফিউচার অফ স্টোরিটেলিং অ্যান্ড প্রোডাকশন’ এর উপর একটি সম্মেলন হয়েছে। 

নিওমের মিডিয়া ইন্ডাস্ট্রি, এন্টারটেইনমেন্ট এবং কালচারের ম্যানেজিং ডিরেক্টর ওয়েন বোর্গ বলেন, ‘ইভেন্টটি আমাদের জন্য ছিল বিরাট সাফল্য। অতিথিদের প্রতিক্রিয়া আমাদের অভিভূত করেছে।‘ 


0 মন্তব্য

মন্তব্য করুন