ট্রান্স শিশুদের অধিকার রক্ষার প্রতিশ্রুতি বাইডেনের

টিবিএন ডেস্ক

জুন ১১ ২০২৩, ১৩:১৮

হোয়াইট হাউযে প্রাইড মান্থ সমাবেশে প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: সংগৃহীত

হোয়াইট হাউযে প্রাইড মান্থ সমাবেশে প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: সংগৃহীত

  • 0

অ্যামেরিকায় ট্রান্সজেন্ডার শিশুদের অধিকার রক্ষায় প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। হোয়াইট হাউযে শনিবার ‘প্রাইড মান্থ’ উদযাপন অনুষ্ঠানে এই প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেছেন, এলজিবিটিকিউ সম্প্রদায়ের সুরক্ষায় এরইমধ্যে বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে তার প্রশাসন।

এর মধ্যে আছে ট্রান্সজেন্ডারদের উপর নিষেধাজ্ঞার অবসান ঘটানো, সমকামী বিয়ের অধিকারকে ফেডারেল আইনের অন্তর্ভূক্ত করা ও সমকামী অ্যামেরিকানদের নাগরিক সুরক্ষা জোরদার করা। 

প্রতি বছরই ঘটা করে হোয়াইট হাউযে প্রাইড মান্থ সমাবেশের আয়োজন করা হয়। এবার গত বৃহস্পতিবার উদযাপনের কথা থাকলেও ক্যানাডার দাবানলে বিভিন্ন স্টেইট বায়ুদূষণে বিপর্যস্ত ছিল বলে তা পিছিয়ে শনিবার করা হয়। এদিন হোয়াইট হাউযের সাউথ লনে উৎসবমূখর পরিবেশে শতাধিক এলজিবিটিকিউ সম্প্রদায়ের সদস্য প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি জিল বাইডেনের আতিথেয়তা উপভোগ করেন।

প্রাইড মান্থের শুভেচ্ছা জানিয়ে প্রেসিডেন্ট বাইডেন তার বক্তব্যে বলেছেন, শুধু দেশেই নয়, বিশ্বজুড়েই এই কমিউনিটির অধিকার রক্ষাকে অগ্রাধিকার দিয়েছে তার প্রশাসন।

ট্রান্সজেন্ডার শিশুদের অধিকার রক্ষায় এখনও অনেক কিছু করণীয় রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ঐক্যবদ্ধ থেকেই সব সম্প্রদায়ের অধিকার রক্ষায় করা করে যাবেন।


0 মন্তব্য

মন্তব্য করুন