‘স্বপ্নে’ নিজেকে গুলি করে হলেন আসামি

টিবিএন ডেস্ক

জুন ১৪ ২০২৩, ১৭:০৩

নিজের পায়ে গুলি করে গ্রেফতার মার্ক ডিকারা। ছবি: সংগৃহীত

নিজের পায়ে গুলি করে গ্রেফতার মার্ক ডিকারা। ছবি: সংগৃহীত

  • 0

নিজের পায়ে গুলি করে অবৈধভাবে অস্ত্র রাখার অভিযোগে মামলায় জড়ালেন ইলিনয়ের এক ব্যক্তি। পুলিশকে তিনি জানান, স্বপ্নে দুর্বৃত্তের ওপর হামলা করতে গিয়ে নিজের পায়ে গুলি করেন তিনি।

উদ্ধারে গিয়ে পুলিশ দেখে, তার ফায়ারআর্ম ওনারস আইডেন্টিফিকেশন (এফওআইডি) বাতিল করা হয়েছে। আইডি ছাড়া অস্ত্র রাখায় তার বিরুদ্ধে মামলা হয়েছে।

৬২ বছর বয়সী ওই ব্যক্তির নাম মার্ক ডিকারা। লেক কাউন্টির লেক ব্যারিংটন এলাকায় থাকেন তিনি।

নিজ পায়ে গুলি করার ঘটনাটি ঘটে গত ১০ এপ্রিল রাতে। লেক কাউন্টি কর্তৃপক্ষ মঙ্গলবার এক বিবৃতি ডিকারার বিরুদ্ধে মামলার খবর জানায়।

বিবৃতি অনুয়ায়ী, দু:স্বপ্ন দেখে এ কাণ্ড ঘটিয়েছেন বলে তিনি পুলিশকে জানান। তিনি দেখেন, ঘরে কেউ একজন ঢুকে পড়েছে। স্বপ্নেই ওই দুর্বৃত্তকে গুলি করেন তিনি। ব্যথায় ঘুম ভাঙলে দেখেন, আসলে নিজের পায়ে গুলি করেছেন।

নাইন ওয়ান ওয়ানে কল পেয়ে তাকে উদ্ধারে যায় পুলিশ। তার কাছে পাওয়া যায় পয়েন্ট থ্রি ফাইভ সেভেন ম্যাগনাম রিভলভার। ঘর পরিদর্শন করে অফিসাররা নিশ্চিত হন, সেখানে ঘটনার সময় কেউ প্রবেশ করেনি।

এরপর তদন্তে বের হয়ে আসে, ডিকারার এফওআইডি কার্ড নেই। আগের কার্ডটি কোনো কারণে প্রত্যাহার করা হয়েছে। অস্ত্রধারীদের এই কার্ড থাকা বাধ্যতামূলক।

কী কারণে আগের কার্ড প্রত্যাহার করা হয়েছিল তা প্রকাশ করেনি পুলিশ।

এখন ডিকারার বিরুদ্ধে দুটি অভিযোগে মামলা হয়েছে। একটি হলো, বৈধ এফওআইডি কার্ড ছাড়া অস্ত্র রাখা ও বেপরোয়াভাবে অস্ত্র ব্যবহার করা।

মামলার পর গত সোমবার তাকে গ্রেফতার করা হয়। পরে ১৫০ হাজার ডলার বন্ডে জামিন পান তিনি।


0 মন্তব্য

মন্তব্য করুন