অবতরণের আগেই বিমান থেকে নেমে যেতে চেয়েছিলেন তিনি

টিবিএন ডেস্ক

মে ২৭ ২০২৩, ১৯:২০

উড়ন্ত বিমানের ইমার্যেন্সি দরজা খুলে নেমে যাওয়ার চেষ্টা করেন এক যাত্রী। ছবি: সংগৃহীত

উড়ন্ত বিমানের ইমার্যেন্সি দরজা খুলে নেমে যাওয়ার চেষ্টা করেন এক যাত্রী। ছবি: সংগৃহীত

  • 0

আকাশে থাকা উড়োজাহাজের ভেতরে দমবন্ধ লাগছিল যাত্রীর। আর তাই উড়ন্ত বিমানের দরজা খুলে নেমে যাওয়ার চেষ্টা করেন! তবে দরজা খুলে ফেলার পরেও বড় কোনো অঘটন ঘটেনি। ওই যাত্রীকে গ্রেফতার করা হয়েছে।

সাউথ কোরিয়ার বিমানবন্দরে অবতরণের ঠিক আগ মুহূর্তে এশিয়ানা এয়ারলাইন্সের একটি ফ্লাইটের ইমার্যেন্সি ডোর খোলায় গ্রেফতার যাত্রীটির দাবি, তিনি দ্রুত বের হতে চেয়েছিলেন।

সাউথ কোরিয়ান পুলিশ জানিয়েছে, জিজ্ঞাসাবাদে ওই যাত্রী ডিগু পুলশের কাছে দাবি করেছেন, সম্প্রতি চাকরি হারিয়ে তিনি মানসিক চাপে ভুগছেন। বিমানে বসে তার মনে হচ্ছিল সেটি অবতরণ করতে বেশি সময় নিচ্ছে। কেবিনের ভেতরে তার দমবন্ধ লাগছিল। তাই একপর্যায়ে দ্রুত বের হতে তিনি বিমানের দরজা খুলে ফেলেন। 

প্রায় ২০০ জন যাত্রী নিয়ে এশিয়ানা এয়ারলাইন্সের বিমানটি অভ্যন্তরীণ রুটে সিওল থেকে ডিগু ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের উদ্দেশে রওনা দেয়। অবতরণের আগে বিমানটি মাটি থেকে প্রায় ২০০ মিটার (৬৫০ ফুট) উপরে থাকা অবস্থায় ৩০ বছর বয়সী ওই যাত্রী ইমার্যেন্সি দরজা খুলে দেন।

আরও পড়ুন : উড়ন্ত বিমানের দরজা খোলায় গ্রেফতার যাত্রী

তবে দরজা খোলা অবস্থাতেই বিমান নিরাপদে অবতরণ করেছে। এ ঘটনায় বাতাসের তোড়ে কয়েক যাত্রী অসুস্থ হয়ে পড়েন। তবে তাদের কারও অবস্থা গুরুতর নয়। 

বিমানের নিরাপত্তা আইন লঙ্ঘনের দায়ে ওই যাত্রীর ১০ বছর পর্যন্ত জেল হতে পারে।

 

 


0 মন্তব্য

মন্তব্য করুন