টুপাক শাকুর হত্যা তদন্তে বাড়ি তল্লাশি

টিবিএন ডেস্ক

জুলাই ১৯ ২০২৩, ৪:২৪

হিপ-হপ গায়ক টুপাক শাকুর। ছবি: সংগৃহীত

হিপ-হপ গায়ক টুপাক শাকুর। ছবি: সংগৃহীত

  • 0

টুপাক শাকুরের হত্যা মামলায় সোমবার রাতে লাস ভেগাসের একটি বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ।

লাস ভেগাস পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘এলভিএমপিডি চলমান টুপাক শাকুর হত্যাকাণ্ডের তদন্তের অংশ হিসাবে ২০২৩ সালের ১৭ জুলাই নেভাডা স্টেইটের হেন্ডারসন শহরের একটি বাড়িতে তল্লাশি পরোয়ানা জারি করেছে। আমরা এ বিষয়ে এই মুহুর্তে আর কোন মন্তব্য করব না।’

বিখ্যাত হিপ-হপ শিল্পী টুপাক ১৯৯৬ সালের ৭ সেপ্টেম্বর লাস ভেগাসে গুলিবিদ্ধ হন। আহত অবস্থায় ছয় দিন হাসপাতালে থাকার পর ২৫ বছর বয়সে মারা যান টুপাক।

লাস ভেগাসে হিপ-হপ প্রযোজক সুজ নাইটের সঙ্গে একটি বক্সিং ম্যাচ দেখে ফেরার পথে টুপাককে গুলি করা হয়। তিনি লাস ভেগাস বুলোভার্ডে একটি কালো সেডানে বসা ছিলেন। পাশে থাকা একটি সাদা ক্যাডিলাক থেকে তার গাড়ির ওপর গুলি চালানো হয়।

ওই ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

এর কয়েক মাস পর, ১৯৯৭ সালের ৯ ই মার্চ লস অ্যাঞ্জেলেসে আরেক হিপ-হপ তারকা ক্রিস্টোফার ওয়ালেস ওরফে ‘দ্য নটরিয়াস বিআইজিকে’ গুলি করে হত্যা করা হয়। এই গুলিবর্ষণের সঙ্গে টুপাকের হত্যার সম্পর্ক রয়েছে বলে বিশ্বাস করা হয়। টুপাকের মতো ওয়ালেসের হত্যাকাণ্ডও এখন পর্যন্ত অমীমাংসিত রয়ে গেছে।

তার সংক্ষিপ্ত কিন্তু সফল ক্যারিয়ারে, টুপ্যাক বিশ্বব্যাপী ৭৫ মিলিয়নের বেশি রেকর্ড বিক্রি করেছিলেন। এর মধ্যে ডায়মন্ড-সার্টিফাইড অ্যালবাম ‘অল আইজ অন মি’ অন্তর্ভুক্ত রয়েছে। এই অ্যালবামে বিখ্যাত ‘ক্যালিফোর্নিয়া লাভ (রিমিক্স)’ গানটি রয়েছে।

টুপাক শাকুর ২০১৭ সালে রক অ্যান্ড রোল ‘হল অফ ফেইম’ এ অন্তর্ভুক্ত হন।


0 মন্তব্য

মন্তব্য করুন