মেক্সিকোর ইউএস সীমান্তের কাছে কার র‍্যালিতে গুলি, নিহত ১০

টিবিএন ডেস্ক

মে ২১ ২০২৩, ২৩:৩৪

ছবি: রয়টার্স

ছবি: রয়টার্স

  • 0

অ্যামেরিকা সীমান্ত থেকে প্রায় ৭৩ মাইল দূরে মেক্সিকোর বাহা ক্যালিফোর্নিয়া স্টেইটে বন্দুকধারীদের একটি দলের হামলায় কার র‍্যালিতে যোগ দেয়া অন্তত ১০ জন নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন অন্তত নয় জন।

স্টেইটের এনসেনাদা শহরের সান ভিসেন্টে শনিবার দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।  

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, দুই দিনের অল-টেরেন কার র‍্যালির শেষ দিন এই সহিংসতা হয়। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, রাস্তার পাশে গাড়িগুলো সারিবদ্ধভাবে রাখা; শোনা যাচ্ছে গুলির শব্দ ও মানুষের ভয়ার্ত চিৎকার। মাটিতে পড়ে থাকতে দেখা গেছে কয়েকজনকে।

রয়টার্স জানায়, একাধিক শ্যুটার একটি গ্যাস স্টেশনে দুটি ধূসর ভ্যান থেকে বেরিয়ে আসেন। সেখানে জড়ো হওয়া কার র‍্যালিতে অংশগ্রহণকারীদের দিকে গুলি ছুড়তে থাকেন। এরপর ভ্যানে করে দ্রুত পালিয়ে যান।

এ ঘটনায় গ্রেফতারের কোনো খবর বা বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি।

মেক্সিকোর স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে সিবিএস এইট জানিয়েছে, কোকানিলাযো নামের একটি গ্রুপের আয়োজিত দুই দিনের কার রেইস ইভেন্ট ছিল এটি।    

এনসেনাদার মেয়র আরমান্দো আয়ালা রবেলস জানান, ঘটনাটি তদন্তে স্টেইট অ্যাটর্নি জেনারেল রিকার্ডো ইভান কার্পিও সানচেয একটি বিশেষ দল গঠন করেছেন।

কোকানিলাযো নিজেদের ইনস্টাগ্রাম পেইযে পোস্ট দিয়ে গ্রুপটি লিখেছে, ‘দুর্ভাগ্যজনক হলেও সত্যি যে, যা হয়েছে তা আমাদের নিয়ন্ত্রণে ছিল না।’

সান ভিসেন্ট এলাকাটি অ্যামেরিকার ক্যালিফোর্নিয়া স্টেইটের স্যান ডিয়েগো থেকে ৮৬ মাইল দূরে।


0 মন্তব্য

মন্তব্য করুন