লিভারপুল ছেড়ে আল ইত্তিফাকে যাচ্ছেন হেন্ডারসন

টিবিএন ডেস্ক

জুলাই ২০ ২০২৩, ১০:৫১

জর্ডান হেন্ডারসন। কার্টেসি ফটো

জর্ডান হেন্ডারসন। কার্টেসি ফটো

  • 0

সৌদি আরবের পেশাদার ক্লাব আল ইত্তিফাকে যোগ দিতে যাচ্ছেন লিভারপুল ক্যাপ্টেন জর্ডান হেন্ডারসন। এ ব্যপারে দুই দেশের ক্লাবের মাঝে সমঝোতা চূড়ান্ত হয়েছে।

হেন্ডারসনকে ছেড়ে দিতে সৌদি ক্লাবের কাছ থেকে ইংলিশ ক্লাবটি ১২ মিলিয়ন পাউন্ড পাবে।

এর আগে ২০১১ সালে আরেক ব্রিটিশ ক্লাব সান্ডারল্যান্ড থেকে লিভারপুলে আসেন হেন্ডারসন। ২০১৫ সালে অধিনায়ক হিসেবে স্টিফেন জেরার্ডের স্থলাভিষিক্ত হন তিনি।

সৌদি ক্লাবে প্রবেশের মাধ্যমে লিভারপুলের সাবেক মিডফিল্ডার জেরার্ডের সঙ্গে আবারও সাক্ষাৎ হতে যাচ্ছে হেন্ডারসনের। এ মাসের শুরুতে জেরার্ডকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে আল ইত্তিফাক।

৩৩ বছর বয়সী হেন্ডারসনের নেতৃত্বে ২০২০ সালে ৩০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো প্রিমিয়ার লিগের শিরোপা জয় করে লিভারপুল। তার আগের বছর জয় করে চ্যাম্পিয়ন্স লিগ।

এদিকে ব্রাযিলিয়ান মিডফিল্ডার ফ্যাবিনহোকে হারানোর খুব কাছেই রয়েছে লিভারপুল। ৪০ মিলিয়ন পাউন্ডে সৌদি লিগের আরেক ক্লাব আল-ইত্তিহাদে যাওয়া প্রায় নিশ্চিত ফ্যাবিনহোর।

গত মৌসুমের শেষে ফ্রি-ট্রান্সফার সুবিধায় ক্লাব ছেড়ে চলে যান মিডফিল্ডার নাবি কেইটা, অ্যালেক্স অক্সলেড-চেম্বারলাইন এবং জেমস মিলনার।

কিন্তু লিভারপুল ইতোমধ্যে তাদের পরিবর্তে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার ও ডমিনিক জোবোস্লাইকে দলে ভিড়িয়ে মধ্যমাঠকে শক্তিশালী করার চেষ্টা করেছে।


0 মন্তব্য

মন্তব্য করুন