হেলিকপ্টার বিধ্বস্তের পর সব আর্মি অ্যাভিয়েশন ইউনিট গ্রাউন্ডেড

টিবিএন ডেস্ক

এপ্রিল ২৯ ২০২৩, ১৮:১১

অ্যালাস্কার হিলিতে গত বৃহস্পতিবার দুটি সেনা হেলিকপ্টারের সংঘর্ষে তিনজন নিহত এবং একজন আহত হন। ছবি: আইস্টোক

অ্যালাস্কার হিলিতে গত বৃহস্পতিবার দুটি সেনা হেলিকপ্টারের সংঘর্ষে তিনজন নিহত এবং একজন আহত হন। ছবি: আইস্টোক

  • 0

অ্যালাস্কা ও কেন্টাকিতে হেলিকপ্টার দুর্ঘটনায় ১২ সেনা নিহত হওয়ায় ঘটনায় ইউএস আর্মির অ্যাভিয়েশন ইউনিটগুলো প্রশিক্ষণের জন্য গ্রাউন্ডেড হয়েছে।

সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল টেরেন্স কেলি এ তথ্য নিশ্চিত করে জানান, অ্যাভিয়েশন ইউনিটের প্রশিক্ষণ শেষ না হওয়া পর্যন্ত তাদের উড্ডয়ন বন্ধ থাকবে।  

অ্যাক্টিভ-ডিউটি ​​ইউনিটের প্রশিক্ষণ চলবে ১ মে থেকে ৫ মে পর্যন্ত। অন্যদিকে ন্যাশনাল গার্ড এবং রিজার্ভ ইউনিটের ট্রেইনিং চলবে ৩১ মে পর্যন্ত। 

কেলি বলেন, ‘জরুরি মিশনে অংশগ্রহণকারী ছাড়া অ্যাভিয়েশন ইউনিটের সবার জন্য এই প্রশিক্ষণ বাধ্যতামূলক করা হয়েছে।’ 

অ্যালাস্কার হিলিতে গত বৃহস্পতিবার দুটি সেনা হেলিকপ্টারের সংঘর্ষে তিনজন নিহত এবং একজন আহত হন।

আরও পড়ুন: সেনাবাহিনীর দুটি প্রশিক্ষণ হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৩

সেনাবাহিনীর তথ্য অনুযায়ী, ফোর্ট ওয়েনরাইটে টুয়েন্টি ফিফথ অ্যাভিয়েশন রেযিমেন্টের বিমানটি ট্রেইনিং থেকে ফেরার সময় দুর্ঘটনায় বিধ্বস্ত হয়। ইউনিটটি এলিভেনথ এয়ারবর্ন ডিভিশনের অংশ, যা আর্কটিক এঞ্জেলস নামে পরিচিত।

অ্যালাস্কায় অ্যামেরিকান সেনা মুখপাত্র জন পেনেল জানান, অ্যালাবামার ফোর্ট নোভোসেলের সামরিক তদন্তকারীরা শনিবারের মধ্যে দুর্ঘটনাস্থলে পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে। 

আর্মি চিফ অফ স্টাফ জেনারেল জেমস ম্যাককনভিল বলেন, ‘সেনাদের নিরাপত্তা সবার আগে। দুর্ঘটনা রোধ ও কর্মীদের সুরক্ষার জন্য এই স্ট্যান্ড-ডাউন একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।’ 

এ বছর অ্যালাস্কায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হওয়া দ্বিতীয় ঘটনা এটি। এর আগে গত ফেব্রুয়ারিতে তালকিতনা থেকে আসার সময় একটি অ্যাপাচি হেলিকপ্টার দুর্ঘটনায় দুই সেনা আহত হন।

অন্যদিকে গত মার্চে কেন্টাকির ফোর্ট ক্যাম্পবেলের প্রায় ৩০ মাইল উত্তর-পূর্বে রাত্রিকালীন প্রশিক্ষণের সময় দুটি আর্মি ব্ল্যাক হক মেডিকেল ইভাকুয়েশন হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নয়জন সৈন্য প্রাণ হারান। 


0 মন্তব্য

মন্তব্য করুন