দ্বিতীয় দিনশেষে এগিয়ে থাকল অস্ট্রেলিয়া

টিবিএন ডেস্ক

জুলাই ৮ ২০২৩, ৩:০৭

আউট হয়ে ফিরছেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। ছবি: সংগৃহীত

আউট হয়ে ফিরছেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। ছবি: সংগৃহীত

  • 0

অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ১৪২ রানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডকে তাদের প্রথম ইনিংসে ২৩৭ রানে গুটিয়ে দেয় সফরকারী দল। দিনশেষে তাদের সংগ্রহ ছিল চার উইকেটে ১১৬ রান।

তিন উইকেটে ৬৮ রান নিয়ে দিন শুরু করা ইংল্যান্ড স্কোরবোর্ডে রান যোগ করার আগেই হারায় জো রুটকে (১৯) । এর পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিক দল।

অধিনায়ক বেন স্টোকস এক প্রান্ত আগলে রেখে ৮০ রানের ইনিংস খেলেন। মইন আলি ২১ ও মার্ক উড করেন ২৪ রান। অজিদের হয়ে ৯১ রানে ছয় উইকেট তুলে নেন প্যাট কামিন্স। মিচেল স্টার্ক দুটি ও মিচেল মার্শ ও টড মারফি তুলে নেন একটি করে উইকেট।

অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে শুরুতেই অস্বস্তিতে পরে স্টুয়ার্ট ব্রডের বলে ডেভিড ওয়ার্নারকে হারিয়ে। ডেভিড ওয়ার্নার নিজের এক রানের মাথায় ড্রেসিং রুমে ফিরলে উসমান খোয়াজা ও মারনাস ল্যাবুশেইন বড় সংগ্রহের স্বপ্ন দেখান সফরকারীদের।

দলীয় ৬৮ রানের মাথায় ৩৩ রান করে মইন আলির বলে আউট হন মারনাস ল্যাবুশেইন। স্কোরবোর্ডে চার রান যোগ হতে আবার মইন আলির শিকার হয়ে স্মিথ (২) ড্রেসিং রুমে ফেরেন।

এরপর ক্রিস ওকসের বলে খোয়াজা (৪৩) আউট হলে চার উইকেটে অজিদের সংগ্রহ দাঁড়ায় ৯০ রান। পঞ্চম উইকেট জুটিতে দিনের বাকিটা সময় দলকে আর বিপর্যয়ে পড়তে দেননি ট্র্যাভিস হেড (১৮*) ও মিচেল মার্শ (১৭*)।


0 মন্তব্য

মন্তব্য করুন