টরন্টোর মেয়র হতে চার পায়ে দৌঁড়ে বেড়াচ্ছে ‘মলি’

টিবিএন ডেস্ক

জুন ২৫ ২০২৩, ২২:১৯

মলি ও মলির মালিক টবি হিপস। ছবি: সংগৃহীত

মলি ও মলির মালিক টবি হিপস। ছবি: সংগৃহীত

  • 0

ক্যানাডার টরান্টোর মেয়র পদ পেতে বড় বড় ব্যক্তিত্বদের সমানতালে টেক্কা দিয়ে যাচ্ছে ছয় বছর বয়সী মলি। হেলেদুলে ঘুরে বেড়াচ্ছে প্রচারকাজেও। প্রতিশ্রুতি দিচ্ছে, মেয়র হলে হলো শীতকালে রাস্তায় অতিরিক্ত লবন ছেটানো বন্ধে পদক্ষেপ নেবে। কারণ অতিরিক্ত লবণের কারণে রাস্তায় হাঁটতে কষ্ট হয় মলির মতো কোমল পায়ের কুকুরদের।

আর নির্বাচিত হলে মলি হবে টরান্টোর প্রথম প্রাণী মেয়র।

বিয়েবহির্ভূত সম্পর্ক নিয়ে স্ক্যান্ডালের জেরে দীর্ঘদিনের মেয়র জন টরিকে পদত্যাগ করতে হয়েছে। এ কারণে এবারই প্রথম টরান্টোতে উপ-নির্বাচন হতে যাচ্ছে। মেয়র হতে মলিসহ ১০২ জন প্রার্থী নাম লিখিয়েছেন।

উলফ-ডগ জাতের হাস্কি কুকুর মলির মালিক ও ক্যাম্পেইন ম্যানেজার হলেন টবি হিপস। তিনি জানান, নির্বাচতি হলে মলিকে হনারারি মেয়র করবেন। রাস্তায় অতিরিক্ত বরফ ছিটানো বন্ধসহ বেশ কিছু কাজ হাতে নেবেন। যেমন, বাসস্থানের খরচাপাতি কমাবেন, নতুন বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে জীবাশ্ম-জ্বালানির হিটিং সিস্টেম নিষিদ্ধ করবেন।

হিপস বলেন, ‘আমি মনে করি, কার্যালয়ে একটি প্রাণী থাকলে সিটি হল যে কোনো বিষয়ে ভালো সিদ্ধান্ত নিতে পারবে।’

নির্বাচনে প্রাণীর প্রতিদ্বন্দ্বিতার ঘটনা বিরল নয়।

অ্যামেরিকার কলোরাডোর জর্জটাউনে ২০২০ সালের ফেব্রুয়ারিতে ভোট জিতে হনারারি মেয়র পদ পায় পার্কার নামে একটি স্নো ডগ। ভারমন্টের ফেয়ার হ্যাভেন শহরে ২০১৯ সালে মেয়র হয় লিংকন নামের একটি ছাগল। মিশিগানের একটি গ্রামে ২০১৮ সালে মেয়র হয় সুইট টার্ট নামের বিড়াল, মিনেসোটার গ্রামে ২০১৪ সালে মেয়র হয় ডিউক নামের কুকুর।


0 মন্তব্য

মন্তব্য করুন