কয়েক মিলিয়ন শিশু ও প্রাপ্তবয়স্কের পুষ্টি জোগাচ্ছে সিএসিএফপি

টিবিএন ডেস্ক

এপ্রিল ৯ ২০২৩, ১৮:৪২

কয়েক মিলিয়ন শিশু ও প্রাপ্তবয়স্কের পুষ্টি জোগাচ্ছে সিএসিএফপি
  • 0

ইউনাইটেড স্টেটস ডিপার্টমেন্ট অফ এগ্রিকালচারের (ইউএসএডি) একটি সংস্থার নাম দ্য ফুড অ্যান্ড নিউট্রিশন সার্ভিস (এফএনএস)। সংস্থাটি দেশের ডমেস্টিক নিউট্রিশন অ্যাসিস্ট্যান্স প্রোগ্রাম পারিচালনা করে। সেবাটি অ্যামেরিকায় ক্ষুধা সমস্যা সমাধানে পরিচালিত হচ্ছে।

এফএনএস পরিচালিত ২০টি প্রোগ্রামের একটি হলো- ‘চাইল্ড অ্যান্ড অ্যাডাল্ট কেয়ার ফুড প্রোগ্রাম’ বা সিএসিএফপি। এর আওতায় অ্যামেরিকায় প্রতিদিন ৪.২ মিলিয়নেরও বেশি শিশু এবং ১৩৮,০০০ প্রাপ্তবয়স্ক ব্যক্তি পুষ্টিকর খাবার ও স্ন্যাকস পাচ্ছেন। 

সিএসিএফপি একটি ফেডারেল প্রোগ্রাম। এটি চাইল্ড কেয়ার সেন্টার, ডে কেয়ার হোম এবং অ্যাডাল্টডে কেয়ার সেন্টারে থাকা শিশু ও প্রাপ্তবয়স্কদের পুষ্টিকর খাবার এবং স্ন্যাকসের জোগান দেয়। 

সিএসিএফপি একইসঙ্গে আফটার স্কুল কেয়ার প্রোগ্রামে অংশ নেয়া শিশু-তরুণ, ইমার্যেন্সি শেল্টারের শিশু, ৬০ বছরের বেশিবয়সী বা শারীরিকভাবে অক্ষম ব্যক্তি এবং ডে কেয়ার সেন্টারের ব্যক্তিদের খাদ্য নিশ্চিতে অর্থ সহায়তা দেয়। এই প্রোগ্রামের আওতায় অ্যামেরিকায় শিশু এবং প্রাপ্তবয়স্কদের সুস্থতা, স্বাস্থ্যকর বিকাশে সহায়তা দেয় সরকার। 

আপনি শিশুযত্ন ও তাদের খাবার পরিবেশনে যুক্ত কোনো ব্যক্তি হলে সিএসিএফপির অনুদান পেতে যোগাযোগ করতে পারেন। যোগ্য কোনো পাবলিক বা প্রাইভেট নন প্রফিট চাইল্ড কেয়ার সেন্টার, আউটসাইড-স্কুল-আওয়ার কেয়ার সেন্টার, হেড স্টার্ট প্রোগ্রামসহ ডে কেয়ার পরিষেবার জন্য লাইসেন্সপ্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানও এ ধরনের স্পন্সরশিপ পেতে পারেন। 

একইভাবে অ্যাডাল্ট ডে কেয়ার সেন্টারের সঙ্গে যুক্ত ব্যক্তিরাও এই সহায়তা পেতে যোগাযোগ করতে পারেন। 


0 মন্তব্য

মন্তব্য করুন